২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মহিবুল্লাহ হত্যা : বান্দরবানে সন্দেহভাজন রোহিঙ্গা আটক

মহিবুল্লাহ হত্যা : বান্দরবানে সন্দেহভাজন রোহিঙ্গা আটক - ছবি : নয়া দিগন্ত

আলোচিত রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থেকে আবদু নবী (৪০) নামের এক রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা সংস্থা এনএসআই’র সদস্যরা তাকে উপজেলার বিছামারা এলাকা থেকে আটক করে পুলিশে দেয়। আটককৃত আব্দুল নবী রোহিঙ্গাদের সংগঠন আরসার সদস্য বলে সন্দেহ করছে গোয়েন্দারা।

এছাড়া রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহ করা হচ্ছে।

আটকৃত ব্যক্তির নাম আবদু নবী উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-১-এর বসবাসরত ইমাম হোসেনের ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি আরসার সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি রোহিঙ্গা নেতা মোহাম্মদ মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর দোষী সন্ত্রাসীদের আটকে ক্যাম্প এলাকায় বিশেষ অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। ধারণা করা হচ্ছে, গ্রেফতার এড়াতে আরসার এই সদস্য নাইক্ষ্যংছড়িতে আশ্রয় নিয়েছিল। এদিকে আটকের পর আবদু নবীকে নাইক্ষ্যংছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি থানার ওসি (তদন্ত) মো: শরীফ ইবনে আলম জানান, আবদু নবী নামে এক আসামিকে নাইক্ষ্যংছড়ি থানা থেকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। তবে তিনি আরসার সদস্য কি না তা জানা নেই।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল