২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ন ১৪২৮, ২২ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

মহিবুল্লাহ হত্যা : বান্দরবানে সন্দেহভাজন রোহিঙ্গা আটক

মহিবুল্লাহ হত্যা : বান্দরবানে সন্দেহভাজন রোহিঙ্গা আটক - ছবি : নয়া দিগন্ত

আলোচিত রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থেকে আবদু নবী (৪০) নামের এক রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা সংস্থা এনএসআই’র সদস্যরা তাকে উপজেলার বিছামারা এলাকা থেকে আটক করে পুলিশে দেয়। আটককৃত আব্দুল নবী রোহিঙ্গাদের সংগঠন আরসার সদস্য বলে সন্দেহ করছে গোয়েন্দারা।

এছাড়া রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহ করা হচ্ছে।

আটকৃত ব্যক্তির নাম আবদু নবী উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-১-এর বসবাসরত ইমাম হোসেনের ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি আরসার সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি রোহিঙ্গা নেতা মোহাম্মদ মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর দোষী সন্ত্রাসীদের আটকে ক্যাম্প এলাকায় বিশেষ অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। ধারণা করা হচ্ছে, গ্রেফতার এড়াতে আরসার এই সদস্য নাইক্ষ্যংছড়িতে আশ্রয় নিয়েছিল। এদিকে আটকের পর আবদু নবীকে নাইক্ষ্যংছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি থানার ওসি (তদন্ত) মো: শরীফ ইবনে আলম জানান, আবদু নবী নামে এক আসামিকে নাইক্ষ্যংছড়ি থানা থেকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। তবে তিনি আরসার সদস্য কি না তা জানা নেই।



আরো সংবাদ


ভারতের প্রতিরক্ষাপ্রধান রাওয়াতের মন্তব্য ঘিরে ক্ষুব্ধ চীন (১০৫০৬)কাতার বিশ্বকাপে থাকবে না ইতালি বা পর্তুগালের কোনো একটি দল (১০৫০১)বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় দিনের খেলার সময় পরিবর্তন (৮৫৩৬)স্ত্রী ও তিন সন্তান নিয়ে ইসলাম গ্রহণ করলেন যুবক (৭২২৯)ভূমিকম্প দিয়ে গেল সতর্কবার্তা (৬৮৩০)স্বীকৃতি দেয়ার জন্য সব শর্ত পূরণ করেছি : তালেবান (৬০৫০)ঘরে ঘরে জাহাঙ্গীর (৫৭৫৯)‘জরুরি অবস্থার মুখে দেশ’ কী বার্তা দিলেন ইসরাইল প্রধানমন্ত্রী (৫৬৮৪)‘হত্যাচেষ্টা ফাঁস হওয়ার ভয়ে খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না’ (৫০৮০)ইসরাইলের সাথে পানির বিনিময়ে জ্বালানি চুক্তির বিরুদ্ধে জর্ডানে বিক্ষোভ (৪২৯২)