০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

চশমা ছাড়াই নয়া দিগন্ত পড়ছেন ১২০ বছরের ফজলে আলী

চশমা ছাড়াই নয়া দিগন্ত পড়ছেন ১২০ বছরের ফজলে আলী - ছবি : নয়া দিগন্ত

বয়স তার ১২০ ছুঁই ছুঁই। চশমা ছাড়াই এখনো পত্রিকা ও বইপত্র পড়তে পারেন। তাকে দেখেও কেউ বলবে না তিনি বয়সের ভারে হয়ে পড়েছেন একবারে জবুথবু। তার দৈনন্দিন জীবনযাত্রার এক অনিবার্য অনুসঙ্গ হলো দৈনিক নয়া দিগন্ত পত্রিকা।

নিয়মিত জাতীয় দৈনিক নয়া দিগন্ত পত্রিকা পড়েন ১২০ বছরের বয়োবৃদ্ধ আলহাজ ফজলে আলী। জীবন্ত কিংবদন্তি এই ফজলে আলীর বাসস্থান ভোলা জেলার চরফ্যাশন উপজেলার ভদ্রপাড়াস্থ ০৪ নম্বর ওয়ার্ডের রাঢ়ীবাড়ি। তিনি নিজেই বয়স ১২০ বলে দাবি করেছেন।

এ বয়সেও তিনি চশমা ছাড়া দেশ-বিদেশের খবর নিচ্ছেন তার প্রিয় পত্রিকা নয়া দিগন্ত পড়ে।

তিনি চরফ্যাশন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও সাংবাদিক এম আবু সিদ্দিকের চাচা ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি প্রভাষক ইউসুফ হোসেন ইমনের দাদা।

নয়া দিগন্তকে আলহাজ ফজলে আলী বলেন, ‘বস্তুনিষ্ঠ ও সঠিক খবর নয়া দিগন্তে পাওয়া যায়, তাই আমি নয়া দিগন্ত পত্রিকার একজন নিয়মিত পাঠক ও গ্রাহক।’

এ প্রসঙ্গে কথা বলার সময় নয়া দিগন্ত পত্রিকার সফলতাও কামনা করেছেন তিনি।

তথ্য-প্রযুক্তির যুগে দেশ ও বিশ্বের খবরাখবর আজ হাতের মুঠোয় সেলফোনে পাওয়া যায়। তবে তিনি পত্রিকায় খবর পড়তেই সাচ্ছন্দবোধ করেন।

বিশ্বায়নের এই যুগে ছাপানো পত্রিকার পাঠক কিছুটা কমেছে। তবে চরফ্যাশন রাঢ়ীবাড়ির ঐতিহ্য হিসেবে ফজলে আলী প্রিন্টিং পত্রিকা নিয়মিত পড়ে থাকেন। এ ঐতিহ্য ধরে রেখেছেন তিনি।

দেখুন:


আরো সংবাদ