০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ন ১৪২৮, ২৭ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`
বিশ্ব পর্যটন দিবস

এক সপ্তাহ ধরে পানির নিচে তলিয়ে আছে রাঙ্গামাটির ঝুলন্ত ব্রিজটি

এক সপ্তাহ ধরে পানির নিচে তলিয়ে আছে রাঙ্গামাটির ঝুলন্ত ব্রিজটি - ছবি : নয়া দিগন্ত

আজ বিশ্ব পর্যটন দিবস। পাহড়ের পর্যটনের রয়েছে বিশাল সম্ভাবনা। পাহাড়ের গ্রামীণ সংস্কৃতি, ঐতিহ্য এবং পরিবেশগত ভারসাম্য বজায় রেখে পর্যটন কার্যক্রম পরিচালনার মাধ্যমে এর সুফল যাতে স্থানীয় জনগোষ্ঠী ভোগ করতে পারে সে লক্ষ্যে গড়ে উঠেছে পাহাড়ের পর্যটন শিল্প। কিন্তু করোনা মহামারী আর প্রাকৃতিক দুর্যোগে পর্যটন ব্যবসা চরম ক্ষতির মুখে পড়েছে। প্রাকৃতিক বিপর্যয়ের কারণে রাঙ্গামাটির পর্যটন করপোরেশনের সেই আকর্ষণীয় ঝুলন্ত ব্রিজটি গত এক সপ্তাহ ধরে পানিতে তলিয়ে আছে।

রাঙ্গামাটি পর্যটনের আনন্দ উপভোগ থেকে পর্যটকদের বঞ্চিত করে রেখেছে। রাঙ্গামাটি কাপ্তাই হ্রদের পানিতে তলিয়ে থাকা ওই ঝুলন্ত ব্রিজ থেকে পর্যটকরা হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। অনেকে পলওয়েল পার্ক, আরন্যক রির্সোট, সুভলং ঝর্নায় গিয়ে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছেন পর্যটকরা।

এমন প্রেক্ষাপটে আজ বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে জেলা প্রশসন ও রাঙ্গামাটির পর্যটন করপোরেশনের আলোচনা সভার আয়োজন করেছে।



আরো সংবাদ


করোনাভাইরাসের বাহানায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করবেন না : জাগপা বিনামূল্যে ঠোঁটকাটা ও তালুকাটা অপারেশন ক্যাম্প ৪২ যাত্রী নিয়ে সোয়া ঘণ্টা আকাশে : পরে চট্টগ্রামে অবতরণ অজ্ঞান পার্টির কবলে পড়ে হাসপাতালে দুই বাস যাত্রী রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের সভাপতি মোজাম্মেল আর নেই সৌদি ও মিসরের সাথে সুসম্পর্ক চায় তুরস্ক শোক সংবাদ সিলেবাস কমানোর দাবিতে আশুলিয়ায় শিক্ষার্থীদের অবরোধ, বিক্ষোভ মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্কিল ল্যাবের উদ্বোধন নামের ভুলে ফাঁসির রায় পুনর্বিবেচনার দাবিতে ঢাকা বরিশাল মহাসড়ক অবরোধ সেচ ব্যবস্থার টেকসই উন্নয়নে সরকার কাজ করছে : কৃষিমন্ত্রী

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)