২৮ অক্টোবর ২০২১
`
বিশ্ব পর্যটন দিবস

এক সপ্তাহ ধরে পানির নিচে তলিয়ে আছে রাঙ্গামাটির ঝুলন্ত ব্রিজটি

এক সপ্তাহ ধরে পানির নিচে তলিয়ে আছে রাঙ্গামাটির ঝুলন্ত ব্রিজটি - ছবি : নয়া দিগন্ত

আজ বিশ্ব পর্যটন দিবস। পাহড়ের পর্যটনের রয়েছে বিশাল সম্ভাবনা। পাহাড়ের গ্রামীণ সংস্কৃতি, ঐতিহ্য এবং পরিবেশগত ভারসাম্য বজায় রেখে পর্যটন কার্যক্রম পরিচালনার মাধ্যমে এর সুফল যাতে স্থানীয় জনগোষ্ঠী ভোগ করতে পারে সে লক্ষ্যে গড়ে উঠেছে পাহাড়ের পর্যটন শিল্প। কিন্তু করোনা মহামারী আর প্রাকৃতিক দুর্যোগে পর্যটন ব্যবসা চরম ক্ষতির মুখে পড়েছে। প্রাকৃতিক বিপর্যয়ের কারণে রাঙ্গামাটির পর্যটন করপোরেশনের সেই আকর্ষণীয় ঝুলন্ত ব্রিজটি গত এক সপ্তাহ ধরে পানিতে তলিয়ে আছে।

রাঙ্গামাটি পর্যটনের আনন্দ উপভোগ থেকে পর্যটকদের বঞ্চিত করে রেখেছে। রাঙ্গামাটি কাপ্তাই হ্রদের পানিতে তলিয়ে থাকা ওই ঝুলন্ত ব্রিজ থেকে পর্যটকরা হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। অনেকে পলওয়েল পার্ক, আরন্যক রির্সোট, সুভলং ঝর্নায় গিয়ে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছেন পর্যটকরা।

এমন প্রেক্ষাপটে আজ বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে জেলা প্রশসন ও রাঙ্গামাটির পর্যটন করপোরেশনের আলোচনা সভার আয়োজন করেছে।



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)