২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
বিশ্ব পর্যটন দিবস

এক সপ্তাহ ধরে পানির নিচে তলিয়ে আছে রাঙ্গামাটির ঝুলন্ত ব্রিজটি

এক সপ্তাহ ধরে পানির নিচে তলিয়ে আছে রাঙ্গামাটির ঝুলন্ত ব্রিজটি - ছবি : নয়া দিগন্ত

আজ বিশ্ব পর্যটন দিবস। পাহড়ের পর্যটনের রয়েছে বিশাল সম্ভাবনা। পাহাড়ের গ্রামীণ সংস্কৃতি, ঐতিহ্য এবং পরিবেশগত ভারসাম্য বজায় রেখে পর্যটন কার্যক্রম পরিচালনার মাধ্যমে এর সুফল যাতে স্থানীয় জনগোষ্ঠী ভোগ করতে পারে সে লক্ষ্যে গড়ে উঠেছে পাহাড়ের পর্যটন শিল্প। কিন্তু করোনা মহামারী আর প্রাকৃতিক দুর্যোগে পর্যটন ব্যবসা চরম ক্ষতির মুখে পড়েছে। প্রাকৃতিক বিপর্যয়ের কারণে রাঙ্গামাটির পর্যটন করপোরেশনের সেই আকর্ষণীয় ঝুলন্ত ব্রিজটি গত এক সপ্তাহ ধরে পানিতে তলিয়ে আছে।

রাঙ্গামাটি পর্যটনের আনন্দ উপভোগ থেকে পর্যটকদের বঞ্চিত করে রেখেছে। রাঙ্গামাটি কাপ্তাই হ্রদের পানিতে তলিয়ে থাকা ওই ঝুলন্ত ব্রিজ থেকে পর্যটকরা হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। অনেকে পলওয়েল পার্ক, আরন্যক রির্সোট, সুভলং ঝর্নায় গিয়ে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছেন পর্যটকরা।

এমন প্রেক্ষাপটে আজ বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে জেলা প্রশসন ও রাঙ্গামাটির পর্যটন করপোরেশনের আলোচনা সভার আয়োজন করেছে।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল