২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

যুবদলের মিছিলে পুলিশের বাধা, ধাওয়া পাল্টা ধাওয়ায় আহত ১০

যুবদলের মিছিলে পুলিশের বাধা, ধাওয়া পাল্টা ধাওয়ায় আহত ১০ - ছবি : নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় উপজেলা ও পৌর যুবদলের নতুন আহ্বায়ক কমিটির আনন্দ মিছিল পুলিশের বাঁধায় পণ্ড হয়ে গেছে। এতে পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ায় সাংবাদিকসহ ১০ জন আহত হয়েছেন। এ সময় এক যুবদল নেতাকে আটক করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকালে কসবা উপজেলা ও পৌর যুবদলের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করায় উপজেলা যুবদলের আহ্বায়ক মাসুদুল হক ভূঁইয়ার নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের হয়। মিছিলটি উপজেলার বিনাউটি ইউনিয়নের অনন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে বের করে কিছুদূর যাওয়ার পর পুলিশ তাতে বাধা দেয়। এ সময় পুলিশের সাথে নেতাকর্মীদের ধাক্কাধাক্কি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশ মিছিল থেকে উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সিরাজুল হক ইমুকে আটক করে।

এ দিকে ধাওয়া-পাল্টাধাওয়া চলাকালে এটিএন নিউজের পূর্বাঞ্চলীয় ব্যুরোপ্রধান পিযূষ কান্তি আচার্য্য, সময় টিভির ক্যামেরাপারসন জুয়েলুর রহমান, কসবা উপজেলা প্রেস ক্লাব সভাপতি খ ম হারুনুর রশিদ ঢালীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

এ ব্যাপারে কসবা উপজেলা যুবদলের আহ্বায়ক মাসুদুল হক ভূঁইয়া বলেন, নতুন কমিটি গঠন করায় আমরা নেতাকর্মীদের নিয়ে আনন্দ মিছিল বের করি। পুলিশ বিনা উস্কানিতে আমাদের শান্তিপূর্ণ মিছিলে বাধা দিয়েছে। পুলিশ আমাদের এক কর্মীকে ধরে নিয়ে গেছে এবং বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি করে আটককৃত সিরাজুল ইসলাম ইমুকে ছেড়ে দেয়ার আহ্বান জানান।

তবে কসবা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর ভূঁইয়া জানান, অনুমতি ছাড়াই তারা আনন্দ মিছিলের নামে জনসমাগম করে। এ ছাড়া যুবদলের পদধারী ও পদ বঞ্চিতদের মধ্যে উত্তেজনা চলতে থাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ বাধা দিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় কেউ আহত হয়নি। একজনকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারী আবদুর রহমান সানির বড় ভাই কবির আহাম্মদের অনুসারী যুবদলের নেতাকর্মীদের মাধ্যমে এককভাবে উপজেলা যুবদল ও পৌর যুবদল নামে দুটি কমিটি ঘোষণা করা হয়। এ কমিটি বাতিলের দাবিতে এর আগে গত ১৮ সেপ্টেম্বর গত বছরে ঘোষিত যুবদলের কমিটির নেতাকর্মী ও সমর্থকরা সংবাদ সম্মেলন ও ঝাড়ু– মিছিলসহ বিক্ষোভ কর্মসূচি পালন করে।


আরো সংবাদ



premium cement
গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের

সকল