২৮ অক্টোবর ২০২১
`

বান্দরবানে ছাত্রীকে ধর্ষণ-নগ্ন ভিডিও ধারণ, গৃহশিক্ষক গ্রেফতার


বান্দরবানে এক গৃহশিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণ ও নগ্ন ভিডিও ধারণ করার অভিযোগ মিলেছে। এমনকি ওই ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে ফের শারীরিক সম্পর্ক করার জন্য ছাত্রীকে প্রস্তাব দেন ওই শিক্ষক। এমন অভিযোগে দায়ের করা মামলায় অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার ওই গৃহশিক্ষক একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

মামলার এজাহারে বলা হয়েছে, ওই প্রধান শিক্ষক ছিলেন ভিকটিম ছাত্রীর গৃহশিক্ষক। ২০১৯ সালের জুলাই মাস থেকে ২০২০ সালের জানুয়ারি মাস পর্যন্ত মেয়েটি ওই শিক্ষকের কাছে পড়ত। ২০১৯ সালের অগাস্টে ও শিক্ষক ছাত্রীকে ভয়-ভীতি দেখিয়ে ধর্ষণ করেন। এ সময় নিজের মোবাইলে ওই ছাত্রীর নগ্ন ভিডিও ধারণ করে রাখেন।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাসেম বলেন, নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে এই শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। শনিবার তাকে আদালতে পাঠানো হয়েছে।

তিনি জানান, ‘ঘটনার আসামি এই শিক্ষক ২০১৯ সালে ধর্ষণের সময় মেয়েটির নগ্ন ছবি ও ভিডিও তোলেন। পরে সেটি পাঠিয়ে আবারো তাকে ধর্ষণ করার হুমকি দেন। মেয়েটি ভয় পেয়ে তার পরিবারকে বলে দেয় পুরো ঘটনা। এরপর মেয়েটির বোন থানায় মামলা দায়ের করেন।’

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানান, যেখানে ঘটনাটি ঘটেছে সেটি অত্যন্ত দুর্গম এলাকায। সেখানে এ ধরনের ঘটনা ঘটলে কেউ ভয়ে-লজ্জায় মুখ খুলতে চান না।

মেয়েটি এতদিন পর তার পরিবারকে জানিয়েছে। কারণ ওই ব্যক্তি আবারো তাকে ধর্ষণ করার হুমকি দিচ্ছিল।

স্থানীয় বুদ্ধজ্যোতি চাকমা বলেন, ‘এটি প্রত্যন্ত এলাকা। এখানে এমনিতেই শিক্ষাপ্রতিষ্ঠান নেই। প্রাথমিক বিদ্যালয় থাকলেও সেখানে ভালো পড়াশোনা হয় না। সেই দুর্গম জায়গা থেকে এসে সদরে কিছু মেয়ে খুব কষ্ট করে পড়ালেখা করে। সেই মেয়েগুলোকে যদি নিরাপত্তার নিশ্চয়তা দেয়া না যায় তাহলে সেটা বড় আশঙ্কার।’

সূত্র : বিবিসি



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)