২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে করোনা সংক্রমণ ৫ শতাংশের নিচে রয়েছে

চট্টগ্রামে করোনা সংক্রমণ ৫ শতাংশের নিচে রয়েছে -

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ হার ৫ শতাংশের নিচে রয়েছে। এ সময়ে নতুন করে ৭৬ জনের দেহে সংক্রমণ ধরা পড়ে। সংক্রমণের হার ৪ দশমিক ৩৫ শতাংশ। এ দিন করোনায় ১ জনের মৃত্যু হয়।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি, কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতাল ও নগরীর দশ ল্যাবে গতকাল সোমবার চট্টগ্রামের ১ হাজার ৭৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ৭৬ বাহকের মধ্যে শহরের ৫০ ও আট উপজেলার ২৬ জন। এর মধ্যে হাটহাজারীতে ৮, সীতাকুণ্ডে ৫, রাউজানে ৪, বোয়ালখালীতে ৩, ফটিকছড়ি ও পটিয়ায় ২ জন করে এবং লোহাগাড়া ও আনোয়ারায় ১ জন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ১ হাজার ৩৮৮ জন। এতে শহরের ৭৩ হাজার ৪৫৭ ও গ্রামের ২৭ হাজার ৯৩১ জন।

করোনায় গতকাল গ্রামের একজনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা এখন ১ হাজার ২৮৩ জন। এতে শহরের ৭০৮ ও গ্রামের ৫৭৫ জন। আরোগ্যলাভ করেছেন নতুন ৪৫ জন। মোট আরোগ্যলাভকারীর সংখ্যা বেড়ে ৮৬ হাজার ৩০২ জনে উন্নীত হয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বিলাশপুরে আ’লীগ ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের ‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন ঈশ্বরদীতে তাপমাত্রা ৪১.২ ডিগ্রি বাংলাদেশকে এভিয়েশন হাব হিসেবে গড়তে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে ৫ জন‌ আটক ঈশ্বরদীতে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ তীব্র তাপদাহে খাবার স্যালাইন ও শরবত বিতরণ করল একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশন গলাচিপায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

সকল