২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
কুমিল্লা-৭ চান্দিনা উপ-নির্বাচন

আ’লীগ ছাড়া সকল প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহার!

আ’লীগ ছাড়া সকল প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহার! - ফাইল ছবি

কুমিল্লা-৭ চান্দিনা আসনের উপ-নির্বাচনে বৈধ তিন প্রার্থীর মধ্যে দুই প্রার্থীই তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

এ দিকে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহারের মধ্যে দিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া নিশ্চিত হলো আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা: প্রাণ গোপাল দত্তের।

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও স্বাধীনতা পদকপ্রাপ্ত খ্যাতনামা চিকিৎসক বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক প্রাণ গোপাল দত্ত।

শনিবার দুপুরে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) প্রার্থী মনিরুল ইসলাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং অফিসার মো: দুলাল তালুকদারের কাছে তার প্রার্থিতা প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাঁড়ান।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর নির্বাচন থেকে সরে দাঁড়ান জাতীয় পার্টি মনোনীত প্রার্থী লুৎফর রেজা খোকন। আর দলীয় সিদ্ধান্তে বাইরে গিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণে পরদিন ১৭ সেপ্টেম্বর দল থেকে বহিস্কৃত হন লুৎফর রেজা খোকন।

এ ব্যাপারে ন্যাপ প্রার্থী ও উপজেলা ন্যাপ সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মানিক জানান, জনগণের মৌলিক অধিকার বাস্তবায়নের লক্ষ্যে আমি প্রার্থী হয়েছিলাম। বর্তমানে আমার ব্যক্তিগত সমস্যায় স্বইচ্ছায় নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।

রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: দুলাল তালুকদার জানান, কুমিল্লা-৭ উপ-নির্বাচনে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র গ্রহণ করেছিলেন। এর মধ্যে ১৩ সেপ্টেম্বর শেষ দিন পর্যন্ত চারজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে তিনজন দলীয় প্রার্থী এবং অপরজন স্বতন্ত্র।

তিনি বলেন, যাচাই বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ায় তিনজন বৈধ প্রার্থী মাঠে ছিল। ইতোমধ্যে দুই প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহারের আবেদন করায় একমাত্র আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা: প্রাণ গোপাল দত্ত। এ ব্যাপারে আমরা নির্বাচন কমিশনে রিপোর্ট পাঠাবো। আগামী ২০ সেপ্টেম্বর গণবিজ্ঞপ্তি জারি করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করবো।

উল্লেখ্য, ৩০ জুলাই ওই আসন থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো: আলী আশরাফের মৃত্যুতে আসনটি শূন্য হয়। আগামী ৭ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করে ২ সেপ্টেম্বর নির্বাচনী তফসিল ঘোষণা করেছিল নির্বাচন কমিশন।


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১

সকল