১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

স্কুলের টয়লেটে প্রতিবন্ধী ছাত্রীর ১১ ঘণ্টা!

১০ ঘণ্টা পর স্কুলের টয়লেট থেকে বাকপ্রতিবন্ধী ছাত্রী উদ্ধার -

চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় ছুটির প্রায় ১০ ঘণ্টা পর বিদ্যালয়ের টয়লেট থেকে বাকপ্রতিবন্ধী এক ছাত্রীকে উদ্ধার করেছে স্থানীয়রা।

উপজেলার টামটা উত্তর ইউনিয়নের হোসেনপুর বালিকা বিদ্যালয়ে থেকে বৃহস্পতিবার রাত ১০টার দিকে টয়লেট আটকা পড়া ওই ছাত্রীকে উদ্ধার করা হয়।

ভুক্তভোগী ছাত্রী কচুয়া উপজেলার আশরাফপুর এলাকার বাসিন্দা।

সংশ্লিষ্টরা জানান, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে স্কুল ছুটির পরে ওই ছাত্রী টয়লেটে যায়। এ সময় স্কুলের আয়া শাহানারা বেগম শানু তালা মেরে দেয়। কিন্তু বাকপ্রতিবন্ধী হওয়ায় সে আওয়াজ দিলেও কেউ শুনেনি। তাই ভেতরেই আটকা পড়ে সে।

এদিকে, ওই ছাত্রী বাড়িতে না আসায় তার বাবা বিভিন্ন জায়গায় খোঁজখবর নিতে শুরু করেন। এমনকি সহপাঠীদের বাড়িতে গিয়ে তার মেয়ের কোনো সন্ধান না পেয়ে হতাশ হয়ে পড়েন।

পরে রাত ১০টার দিকে আল আমিন নামে স্থানীয় এক যুবক স্কুলের পাশ দিয়ে যাওয়ার সময় টয়লেটের ভেন্টিলেটরে কারো হাত দেখতে পান। তিনি বিষয়টি সবাইকে অবহিত করেন। পরে স্থানীয় এলাকাবাসী টয়লেটের তালা ভেঙে মেয়েটিকে উদ্ধার করেন।

তবে আয়া শাহানারা বেগম শানুরের দাবি, দুপুর সাড়ে ১২টায় নয়, বিকেল ৪টার দিকে তিনি ওই টয়লেটের দরজায় তালা লাগিয়েছেন। তবে কেউ ভেতরে ছিল কি না সে দিকে খেয়াল করেননি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন জানান, তিনি বিকেল সাড়ে ৪টা পর্যন্ত অফিসে কাজ করেছেন। তখন এবিষয়টি তার নজরে আসেনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শীরিন আক্তার বলেন, ‘এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসানউল্লাহ চৌধুরীকে বিষয়টি তদন্ত করার নিদের্শ দিয়েছি। গাফিলতি হলে দায়ী ব্যক্তির বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ নেয়া হবে।’
সূত্র : ইউএনবি



আরো সংবাদ


সকল

মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২৯০৫)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১২২০৬)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৫৬৯)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৪১৪)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০৩৮)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬৬০০)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৭)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৯৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৮৬২)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৯)