২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

দৈনিক নয়া দিগন্তের লাকসাম সংবাদদাতার বাবার ইন্তেকাল

দৈনিক নয়া দিগন্তের লাকসাম সংবাদদাতার বাবার ইন্তেকাল - ছবি : নয়া দিগন্ত

দৈনিক নয়া দিগন্ত লাকসাম সংবাদদাতা এবং লাকসাম প্রেস ক্লাবের প্রচার সম্পাদক মিজানুর রশিদের বাবা বিশিষ্ট শিক্ষাবিদ এবং সামাজিক উদ্যোক্তা এ টি এম আবদুল্যাহ আর নেই।

বুধবার সকাল সাড়ে ৭টায় মিনিটে বার্ধক্যজনিত কারণে শহরের পশ্চিমগাঁওয়ের নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

অসামান্য প্রতিভার অধিকারী শিক্ষাবিদ ও সমাজসেবক এ টি এম আবদুল্যাহ ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে দীর্ঘ দিন শয্যাশয়ী ছিলেন। বুধবার বাদ জোহর লাকসাম উপজেলা পরিষদ চত্ত্বরে প্রথম এবং মরহুমের নিজ হাতে প্রতিষ্ঠিত মনোহরগঞ্জ উপজেলার হাজীপুরা বালিকা দাখিল মাদরাসা মাঠে বাদ আসর দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

শিক্ষাবিদ এবং সামাজিক উদ্যোক্তা এ টি এম আবদুল্যাহ ১৯৪৭ সালের ১ ফেব্রুয়ারি কুমিল্লার মনোহরগঞ্জ সাবেক লাকসাম উপজেলার হাজীপুরা গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার চার ছেলে ও দুই মেয়ে রয়েছেন। তিনি পাবনা, ময়মনসিংহ, জামালপুর ও কুমিল্লাসহ বিভিন্ন জেলায় চাকরি শেষে লাকসাম উপজেলা ভূমি অফিসের প্রধান সহকারী হিসেবে কর্মরত থেকে ২০০৪ সালের ১৫ ফেব্রুয়ারি অবসর গ্রহণ করেন। তিনি নিজ উদ্যোগে হাজীপুরা বালিকা দাখিল মাদরাসাসহ লাকসাম-মনোহরগঞ্জের বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান সফলভাবে প্রতিষ্ঠা করেন।



আরো সংবাদ


সাফের জন্য দল ঘোষণা করল বাফুফে বিশ্ব নেতৃত্বকে তালেবানের সাথে সম্পর্ক রাখতে বলল কাতার চীন এ বছর বিশ্বকে ২০০ কোটি ডোজ ভ্যাকসিন দেবে : শি জিনপিং ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের সাথে সংঘাত সমাধানের ‘উত্তম পন্থা’ : বাইডেন বিদায় তিকি-তাকা, বিদায় বার্সেলোনারও? হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস বঙ্গবন্ধুর খুনী রাশেদ চৌধুরীকে যুক্তরাষ্ট্র ফেরত দিবে বলে আশাবাদী বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী আফগান ইস্যুতে বাতিল সার্ক বৈঠক প্রধানমন্ত্রীর সাথে দ্বি-পক্ষীয় সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের বাউল শিল্পীকে মাথা ন্যাড়া, স্কুল শিক্ষকসহ আটক ৩ সিনহা হত্যা : তৃতীয় দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে

সকল