১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাঁশখালী হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া মায়ের কোলেই ফিরলো নবজাতক

- ছবি : নয়া দিগন্ত

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা হাসপাতালে ভুমিষ্ট হওয়ার পরই নবজাতককে ফেলে কৌশলে পালিয়ে যাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে মায়ের কোলেই ফিরলো নবজাতক।

সোমবার রাত ৯টায় নবজাতক মেয়েকে মা অর্চনা বড়ূয়ার কোলে তুলে দেয়া বিষয়টি নিশ্চিত করলে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শফিউর রহমান মজুমদার।

রোববার রাত ৯টায় গাইনী বিভাগে ডেলিভারির পরই কৌশলে নবজাতককে ফেলে পালিয়ে যায় মা। রোববার এই ঘটনা ঘটলেও সোমবার তা বাঁশখালীতে চাঞ্চল্য সৃষ্টি করে। এদিকে ফেলে যাওয়া নবজাতককে দত্ত্বক নেয়ার জন্য বেশ কয়েটটি দম্পতি আগ্রহ দেখিয়েছিল। 

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ওই দিন রাতে উপজেলার জলদি এলাকার সুবোধ বড়ূয়ার স্ত্রী ডেলিভারির জন্য হাসপাতালে আসেন। পরে তিনি একটি মেয়ে সন্তান প্রসবের কিছুক্ষণ পরেই তিনি কৌশলে পালিয়ে গিয়েছিল। পরে হাসপাতাল কর্তৃপক্ষ থানায় বিষয়টি জানান।

বাঁশখালী থানার পুলিশ পরিদর্শক সফীউল কবির বলেন, বিষয়টি জানার পরে থানায় একটি জিডি হয়। পরে পুলিশ ওই মাকে খুঁজে পেয়ে হাসপালে নেয়ার পরে মায়ের কোলেই ফিরিয়ে দেয়া হয় ওই নবজাতককে।

হাসপাতালে নবজাতককে রেখে পালিয়ে যাওয়া ও পরে ২৪ ঘণ্টার মধ্যে পুলিশ ও চিকিৎসকের প্রচেষ্টায় আবার মায়ের কোলে নবজাতককে ফিরে যাওয়ার ঘটনাটি বাঁশখালী জুড়ে বেশ চাঞ্চল্য সৃষ্টি করে। তবে কি কারণে, কেন ওই নবজাতকে ফেলে পালিয়েছিল মা তা জানা যায়নি।


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইস্ফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল