২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

আল-ইয়াকিনের হাতে রোহিঙ্গা অপহরণ, গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার

আল-ইয়াকিনের হাতে রোহিঙ্গা অপহরণ, গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার - ফাইল ছবি

চিহ্নিত সন্ত্রাসী গ্রুপ আল-ইয়াকিনের হাতে আবু সৈয়দ প্রকাশ আব্দুল্লাহ (৩৮) নামক রোহিঙ্গা অপহৃত হয়েছেন। পরে তাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

রোববার দিবাগত রাত পৌনে ১টার দিকে ৮-এপিবিএনের আওতাধীন ক্যাম্প-৭ ও ৮ ইস্টের সংযোগ খালের পাড় থেকে তাকে উদ্ধার করা হয়েছে। তিনি বর্তমানে তুর্কি হাসপাতালে (রোহিঙ্গা ক্যাম্প-৯) চিকিৎসাধীন। তবে ঘটনার সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি এপিবিএন। ভিকটিম রোহিঙ্গা আবু সৈয়দ প্রকাশ আব্দুল্লাহ ক্যাম্প-০৭-এর (ব্লক-ডি/৯) আলী আহাম্মদের ছেলে।

রোববার রাত সাড়ে ৮টার দিকে ক্যাম্প-০৭ (ব্লক-বি/৮, হেডমাঝি-মো: সাদেক) হামিদ হোসেনের ছেলে আল-ইয়াকিনের নেতা জোবায়ের প্রকাশ কালা জোবায়েরের হাতে তিনি অপহৃত হন।

সোমবার সকালে খবরটি জানিয়েছেন ১৪ এপিবিএন অধিনায়ক (পুলিশ সুপার) মো: নাইমুল হক।

তিনি জানান, তথাকথিত আরসা নামধারী আল-ইয়াকিনের নেতা জোবায়ের (৩০) প্রকাশ কালা জোবায়েরের নেতৃত্বে ৫০ থেকে ৬০ জন রোহিঙ্গা সন্ত্রাসী দুই-তিন রাউন্ড গুলি ছুঁড়ে আবু সৈয়দ প্রকাশ আব্দুল্লাহকে অপহরণ করে। খবর পেয়ে নৌকার মাঠ পুলিশ ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো: শরিফুল ইসলামের নেতৃত্বে একটি টিম অভিযান চালায়।

অভিযান টিমের তৎপরতায় রোহিঙ্গা সন্ত্রাসীরা ভীত হয়ে রোহিঙ্গা ক্যাম্প-৭ ও রোহিঙ্গা ক্যাম্প-৮ ইস্ট (৮ এপিবিএন আওতাধীন) সংযোগস্থলে খালের পাড়ে আবু সৈয়দ প্রকাশ আব্দুল্লাহকে রেখে পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করা হয়।

ভিকটিমের বাম হাতে ও ডান পায়ে গুলির আঘাত আছে। তাকে তুর্কি হাসপাতালে (রোহিঙ্গা ক্যাম্প-৯) ভর্তি করা হয়েছে। অভিযানে স্থানীয় রোহিঙ্গারা সহায়তা করে। সন্ত্রাসীরা পালিয়ে গেলেও শনাক্ত ও গ্রেফতার অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছেন অধিনায়ক মো: নাইমুল হক।


আরো সংবাদ



premium cement

সকল