২১ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

আল-ইয়াকিনের হাতে রোহিঙ্গা অপহরণ, গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার

আল-ইয়াকিনের হাতে রোহিঙ্গা অপহরণ, গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার - ফাইল ছবি

চিহ্নিত সন্ত্রাসী গ্রুপ আল-ইয়াকিনের হাতে আবু সৈয়দ প্রকাশ আব্দুল্লাহ (৩৮) নামক রোহিঙ্গা অপহৃত হয়েছেন। পরে তাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

রোববার দিবাগত রাত পৌনে ১টার দিকে ৮-এপিবিএনের আওতাধীন ক্যাম্প-৭ ও ৮ ইস্টের সংযোগ খালের পাড় থেকে তাকে উদ্ধার করা হয়েছে। তিনি বর্তমানে তুর্কি হাসপাতালে (রোহিঙ্গা ক্যাম্প-৯) চিকিৎসাধীন। তবে ঘটনার সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি এপিবিএন। ভিকটিম রোহিঙ্গা আবু সৈয়দ প্রকাশ আব্দুল্লাহ ক্যাম্প-০৭-এর (ব্লক-ডি/৯) আলী আহাম্মদের ছেলে।

রোববার রাত সাড়ে ৮টার দিকে ক্যাম্প-০৭ (ব্লক-বি/৮, হেডমাঝি-মো: সাদেক) হামিদ হোসেনের ছেলে আল-ইয়াকিনের নেতা জোবায়ের প্রকাশ কালা জোবায়েরের হাতে তিনি অপহৃত হন।

সোমবার সকালে খবরটি জানিয়েছেন ১৪ এপিবিএন অধিনায়ক (পুলিশ সুপার) মো: নাইমুল হক।

তিনি জানান, তথাকথিত আরসা নামধারী আল-ইয়াকিনের নেতা জোবায়ের (৩০) প্রকাশ কালা জোবায়েরের নেতৃত্বে ৫০ থেকে ৬০ জন রোহিঙ্গা সন্ত্রাসী দুই-তিন রাউন্ড গুলি ছুঁড়ে আবু সৈয়দ প্রকাশ আব্দুল্লাহকে অপহরণ করে। খবর পেয়ে নৌকার মাঠ পুলিশ ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো: শরিফুল ইসলামের নেতৃত্বে একটি টিম অভিযান চালায়।

অভিযান টিমের তৎপরতায় রোহিঙ্গা সন্ত্রাসীরা ভীত হয়ে রোহিঙ্গা ক্যাম্প-৭ ও রোহিঙ্গা ক্যাম্প-৮ ইস্ট (৮ এপিবিএন আওতাধীন) সংযোগস্থলে খালের পাড়ে আবু সৈয়দ প্রকাশ আব্দুল্লাহকে রেখে পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করা হয়।

ভিকটিমের বাম হাতে ও ডান পায়ে গুলির আঘাত আছে। তাকে তুর্কি হাসপাতালে (রোহিঙ্গা ক্যাম্প-৯) ভর্তি করা হয়েছে। অভিযানে স্থানীয় রোহিঙ্গারা সহায়তা করে। সন্ত্রাসীরা পালিয়ে গেলেও শনাক্ত ও গ্রেফতার অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছেন অধিনায়ক মো: নাইমুল হক।



আরো সংবাদ


বদলে গেল নিয়ম, ভারত-পাকিস্তানের গ্রুপে অনিশ্চিত বাংলাদেশ (১৭১৬২)পাকিস্তানের ভারতীয় সাবমেরিন রুখে দেয়ার দাবি, যা বলল ভারত (১৪১৮৫)স্বস্তির জয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ (১২৮৯৫)সুপার টুয়েলভ নিশ্চিত করতে বাংলাদেশের সামনে যে সমীকরণ (১২৬৫৪)ভারতকে নাস্তানাবুদ করা পাকিস্তানি বোলার এখন ওমান দলে! (১২৫০৫)ক্লাস শুরুর পর উত্তাল ঢাবি ক্যাম্পাস (১২৪৬৯)স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (১০২৮৯)অসম্মতিতে বিয়ে করায় দুই মেয়ে ও তাদের ৪ সন্তানকে পুড়িয়ে মারলেন বাবা! (৯৩৮৭)তুরস্ক-ইরান : শত্রু-মিত্র সম্পর্কের ঝুঁকি (৮৬২০)গুজব ছড়ানোর অভিযোগে বদরুন্নেসার শিক্ষিকা আটক (৭৭২৫)