২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

আল্লামা ক্বারী কামাল আর নেই

ক্বারী কামাল আহমদ - ছবি - নয়া দিগন্ত

মাটির ঘরে চিরনিদ্রায় শায়িত হতে যাচ্ছেন কক্সবাজারের উখিয়ার শীর্ষ আলেম রাজাপালং ফাজিল ডিগ্রী মাদ্রাসার সিনিয়র শিক্ষক ক্বারী কামাল আহমদ। ৩০ জুলাই (জুমাবার) সকাল সাড়ে ৮ টার সময়ে কক্সবাজার সদর হাসসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তার ৩ ছেলে, ৩ মেয়ে ও স্ত্রী রয়েছে।

শুক্রবার আছরের নামাজের পর উখিয়া মৌলভীপাড়া জামে মসজিদ প্রাঙ্গনে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। জানাজা শেষে মসজিদসংলগ্ন কবরস্থানে তার বাবার পাশেই দাফনের ব্যবস্থা করেছেন।। তাকে এক নজর দেখতে ও বিদায় জানাতে হাজারো ভক্ত,অনুসারী, মাদ্রাসার শিক্ষার্থী ও মুসল্লিরা অশ্রুসিক্ত নয়নে দোয়া ও শ্রদ্ধা আর ভালবাসায় শেষবিদায় জানান ক্বারী কামাল আহমদকে।

তিনি উখিয়া কেন্দ্রী জামে মসজিদের সাবেক খতিব ছিলেন। বিভিন্ন মহলের শোকঃ রাজাপালং ফাজিল ডিগ্রী মাদ্রাসার প্রেন্সিপাল মাওলানা আবুল হাসান আলী আল্লামা ক্বারী আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেছেন, আল্লামা ক্বারী কামাল আহমদ ছিলেন, কক্সবাজারের শীর্ষস্থানীয় আলেমে দ্বীন। তাঁর মৃত্যুতে ইসলামের একজন মহান খাদেমকে হারাল। দ্বীনি শিক্ষাব্যবস্থার সার্বিক উন্নয়নে মরহুমের বিশেষ অবদানের কথা তিনি শ্রদ্ধার সাথে স্বরণ করেন।

উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গির কবির চৌধুরী মরহুমের মৃত্যুতে গভীর শোক ও সববেদদনা প্রকাশ করেছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন সামাজিক সংগঠন কেন্দ্রীয় ফেমাস সংসদের প্রতিষ্ঠাতা মাওলানা সোলতান মাহমুদ। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল কবির মাহমুদ,সাবেক সভাপতি মোহাম্মদ ইউনুছ ও সাধারণ সম্পাদক নুরুল আলম। তারা মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী মোস্তাফিজ চলে আসাটা যেভাবে দেখছেন চেন্নাইর কোচ ঢাকা ছাড়লেন কাতারের আমির

সকল