১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরি
`

নবীনগরে আগুনে পুড়ল ঘর, ভাগ্যক্রমে বেঁচে গেলো ২ শিশু


ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা পৌরসদর এলাকার মধ্যপাড়া শাহ সাহেব বাড়ির পাশে বৃহস্পতিবার সন্ধ্যায় বীর মুক্তিযোদ্ধ শহিদ মিয়ার বাড়িতে গ্যাস সিলিন্ডার থেকে আগুন লেগে বসতঘর পুড়ে গেছে। এ সময় দুই নাতিসহ শহিদ মিয়া ঘরে ঘুমিয়ে ছিলেন। তবে ভাগ্যক্রমে তারা বেঁচে গেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যায় শহিদ মিয়ার ছেলে প্রবাসী সামসুল আলমের স্ত্রী নিলুফা ইয়াসমিন গ্যাসের চুলায় দুধ গরম করছিলেন। তখন হঠাৎ করে চুলার আগুন গ্যাস সিলিন্ডারের পাইপে চলে যায়। মুহূর্তের মধ্যে আগুন পুরো ঘরে ছড়িয়ে যায়। এ সময় তার চার বছরের ও দুই বছরের দুই সন্তানসহ শ্বশুর শহিদ মিয়া পাশের রুমে ঘুমিয়ে ছিলেন। আগুন ছড়িয়ে পড়ার সাথে সাথে নিলুফা ইয়াসমিন তার সন্তানদের ও শ্বশুরকে নিয়ে ঘর থেকে বেরিয়ে কোনোরকম জীবন রক্ষা করেন।

তবে আগুনের লেলিহান শিখা দ্রুত চারদিকে ছড়িয়ে যাওয়ায় আতঙ্কিত হয়ে পড়ে আশপাশের বইসন্দারাও।

সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা এসে নবীনগর থানা পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে সামসুল আলমের একটি টিনের ঘর ও ঘরের ভেতর রাখা বিভিন্ন মালামালসহ নগদ ৭০ হাজার ও শহিদ মিয়ার মুক্তিযোদ্ধার সনদ, ব্যাংক চেক বই, প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছায় হয়ে গেছে। এতে আনুমানিক ক্ষতির পরিমাণ প্রায় ১০ লাখ টাকা বলে পরিবারের সদস্যরা দাবি করেছেন।

মুক্তিযোদ্ধা শহিদ মিয়া বলেন, কোনোরকম জীবন নিয়ে ঘর থেকে বের হয়েছি। আমার মুক্তিযোদ্ধের সনদসহ সকল কাগজপত্র পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস টিমের প্রধান সাব অফিসার মো: সামছুল হক বলেন, আমাদের এক ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। গ্যাস সিলিন্ডার পাইপ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানতে পেরেছি। আগুনে আনুমানিক ১০ লাখ টাকার মালামাল ক্ষতি হয়।

সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নবীনগর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস ও স্থানীয় কাউন্সিলররা।



আরো সংবাদ


কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা (১৬০০৩)তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করতে যুক্তরাষ্ট্রের কাছে অস্ত্র চাইলেন মাসুদ (১৫৭০৩)মালয়েশিয়ায় স্বদেশীকে অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশী (১২৮৭১)মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের (১১৩৬১)নতুন ঘোষণা আফগান সেনাপ্রধানের (৯৮৫২)বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’ (৭৩২১)ভারত সীমান্ত থেকে চীনের সেনা সরিয়ে নিতে জয়শঙ্করের হুঁশিয়ারি (৬০৯৮)যাত্রীবেশে উঠে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই (৬০১৫)রিকসা চালকের তথ্যে নিখোঁজ তিন ছাত্রী উদ্ধার (৫৯১৯)ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে চায় সৌদি আরব (৫৬৯১)