২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সাঙ্গু ব্রিজে আটকে গেলো ড্রেজার বহনকারী পল্টুন

ব্রিজে আটকে গেছে ড্রেজারের মালামাল বহনকারী পল্টুন - ছবি : নয়া দিগন্ত

প্রবল স্রোতে নোঙ্গর ছিড়ে ড্রেজারের মালামাল বহনকারী পল্টুন সাঙ্গু ব্রিজে আটকে গেছে। এই ঘটনায় ব্রিজের ওপরের অংশ কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে বড় ধরণের দুর্ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ দোহাজারী এলাকায় শঙ্খ নদীর ওপর নির্মিত ব্রিজে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দোহাজারি-কক্সবাজার রেলপথ নির্মাণ প্রকল্পের প্রথম লটের কাজ করছেন তমা কনস্ট্রাকশন। কাজের জন্য বিআইডাব্লিউ থেকে মালমাল বহন করার জন্য একটি বড় পল্টুন আনা হয়েছে। যা নদীর স্রোতের কারণে নোঙ্গর ছিড়ে ব্রিজে আঘাত করেছে। পল্টুনটি নিজের পিলারের সাথে আটকে গেছে। এতে ব্রিজের সামান্য ক্ষতি হয়েছে।

সন্ধায় এ রির্পোট লেখা পর্যন্ত ওই পল্টুনটি ব্রিজের সাথে আটকানো অবস্থায় রয়েছে।

তমা কনস্ট্রাকশনের পক্ষ থেকে সাইডে নিয়োজিত কর্মকর্তা মো: রোকনুজ্জামান বলেন, নদীতে নোঙ্গর করা ওই পল্টুনটি নোঙ্গর ছিড়ে ব্রিজের সাথে আটকে গেছে। এতে ওই ব্রিজের কোনো ক্ষতি হয়নি।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম বিভাগীয় প্রকৌশলী হাফিজুর রহমান জানান, ওই পল্টুনটি সরিয়ে নেয়ার জন্য নারায়নগঞ্জ থেকে উদ্ধার জাহাজ ইতোমধ্যে রওনা দিয়েছে।


আরো সংবাদ



premium cement
কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায়

সকল