২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মাওলানা কাজী মুবারক হোসাইন পীর সাহেব আর নেই

মাওলানা কাজী মুবারক হোসাইন পীর সাহেব আর নেই - ছবি : নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ আড়াইসিধা খানকায়ে মান্নানিয়া দরবার শরীফ কমপ্লেক্সের মহাপরিচালক মাওলানা কাজী মুবারক হোসাইন পীর সাহেব আর নেই। বৃহস্পতিবার সকাল সোয়া ৬টায় ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৭০ বছর। তার স্ত্রী, ১ ছেলে, ৫ মেয়ে রয়েছে।

তিনি ছিলেন সোনাকান্দা দরবার শরীফের খলিফা প্রখ্যাত পীর মাওলানা আব্দুল মান্নান দোয়ানী হুজুরের মেঝো সাহেবজাদা। পিতার ইন্তেকালের পর তিনি গদিনিশীন হন। পরে তিনি মান্নানিয়া দরবার শরীফকে কমপ্লেক্সে রূপান্তর করেন। উক্ত কমপ্লেক্সের অধীনে মসজিদ, মাদরাসা ও ইয়াতিমখানা পরিচালনার মাধ্যমে দীনী খিদমতে নিয়োজিত ছিলেন।তিনি ছিলেন আশুগঞ্জ কাচারি জামে মসজিদের খতিব মাওলানা মুফতি মোশারফ হোসাইনের বড় ভাই।

মরহুম পীর সাহেবের পারিবারিক সূত্র জানান, গত কয়েক সপ্তাহ ধরে তার জ্বর, ঠান্ডা ও শ্বাসকষ্ট দেখা দিলে তাকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে তার কোভিড-১৯ পজেটিভ ছিল কি না জানা যায়নি।

বৃহস্পতিবার বাদ আসর আড়াসিধা মান্নানিয়া দরবার শরীফ কমপ্লেক্স মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হবে।


আরো সংবাদ



premium cement