২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

বাঁশখালীতে ঝড়ের কবলে পড়ে ৬ মাঝিমাল্লাসহ ৬ ট্রলার নিখোঁজ


সাগরে মাছ ধরে ফিরে আসার সময় ঝড়ের কবলে পড়ে বাঁশখালীতে ছয় মাঝিমাল্লাসহ ছয়টি মাছধারার ট্রলার নিখোঁজ হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টায় বঙ্গোপসাগরের কতুবদিয়া চ্যানেলের পাশেই ঝড়ের কবলে পড়ে মাঝিমাল্লাসহ মাছধরার ট্রলারগুলো নিখোঁজ হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বাঁশখালী চাম্বল বাংলাবাজার ফিশিং ট্রলার সমিতির সভাপতি হেফাজতুল ইসলাম।

তিনি জানান, তার মালিকানাধীন এফবি মুশফিক ও তার মাঝি নবী হোসেন (৪০) এফবি ফারক, এফবি কেফায়েত উল্লাহ ও এফবি নন্না মিয়াসহ অন্তত ছয় মাঝিমাল্লাহ ছয়টি ট্রলার নিখোঁজ হয়েছে। অপর দু’ট্রলারসহ পাঁচ মাঝিমাল্লার নাম এখনো জানতে পারিনি।

তিনি আরো জানান, ২৩ জুলাই সাগরে মাছধরার ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়ার পরে বাঁশখালীর কয়েক শ’ ট্রলার মাছ ধরার জন্য সাগরে রওরা দেয়। প্রতিটি ট্রলারে ১৫ থেকে ২০ জন করে মাঝিমাল্লা রয়েছে। ঝড়ের কবলে পড়া ওই ছয় ট্রলারের অপর মাঝিমাল্লারা অপর ট্রলারে উঠতে সক্ষম হন। বিষয়টি তিনি উপজেলা নিবার্হী অফিসার ও কোস্ট গার্ড ও থানাকে জানিয়েছেন।

কোস্ট গার্ড পূর্বজোনের কর্মর্কতা লে. কমান্ডার হাবিবুর রহমান দৈনিক নয়া দিগন্তকে বলেন, মাঝিমাল্লাসহ ট্রলার নিখোঁজের সংবাদ পাওয়ার সাথে সাথেই কোস্ট গার্ডের সদস্যরা নিখোঁজ মাঝিমাল্লাসহ ট্রলারগুলোর উদ্ধার তৎপরতা শুরু করেছেন।



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল