২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বান্দরবানে মানবাধিকার নেত্রীর বিরুদ্ধে শিশু গৃহকর্মী নির্যাতনের অভিযোগ

শিশু গৃহকর্মী - ছবি : নয়া দিগন্ত

বান্দরবান এক মানবাধিকার নেত্রীর বিরুদ্ধে শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ উঠেছে। নির্যাতন সহ্য করতে না পেরে ২০ জুলাই (মঙ্গলবার) সকালে অভিযুক্ত মানবাধিকারকর্মী সারা সুদীপা ইউনুসের বাসা থেকে পালিয়ে যায় ভুক্তভোগী শিশুটি। নয় বছর বয়সী ওই শিশুটির বাড়ি বান্দরবানের লামা উপজেলায়। পরে ২২ জুলাই রওশন আরা নামে এক নারী বান্দরবান সদর থানায় ভিকটিমের পক্ষ হয়ে একটি মামলা দায়ের করলে পুলিশ শিশুটি উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার জন্য প্রেরণ করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বান্দরবানের লামা উপজেলার লামার মুখ এলাকার বরিশাল পাড়ার ৯ বছরের একটি এতিম শিশুকে তার এক প্রতিবেশী বান্দরবানের বনরুপা এলাকার মানবাধিকার কর্মী সারা সুদীপা ইউনুসের বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করার জন্য দিয়ে দেন। ৮ মাস ধরে সে বাসায় কাজ করলেও পরে সে গৃহকত্রীর নির্যাতন সইতে না পেরে পালিয়ে যায়।
এদিকে নির্যাতনের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রশাসন বিষয়টি হস্তক্ষেপ করে। বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ওসি মো.সোহাগ রানা বলেন, এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে বান্দরবান সদর থানায় সারা সুদীপা ইউনুস (৪০) ও তার স্বামী ফয়সাল আহম্মেদের (৪৫) নামে শিশু আইন,২০১৩ এর ৭০/৮০(১)-এর ধারায় একটি মামলা দায়ের হয়েছে।

ওসি আরো জানান, এই বিষয়ে তদন্ত করে পরর্বতী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে বিষয়টি নিয়ে জানতে চাইলে মানবাধিকারকর্মী সারা সুদীপা ইউনুস গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেন।

 


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল