২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

বান্দরবানে মানবাধিকার নেত্রীর বিরুদ্ধে শিশু গৃহকর্মী নির্যাতনের অভিযোগ

শিশু গৃহকর্মী - ছবি : নয়া দিগন্ত

বান্দরবান এক মানবাধিকার নেত্রীর বিরুদ্ধে শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ উঠেছে। নির্যাতন সহ্য করতে না পেরে ২০ জুলাই (মঙ্গলবার) সকালে অভিযুক্ত মানবাধিকারকর্মী সারা সুদীপা ইউনুসের বাসা থেকে পালিয়ে যায় ভুক্তভোগী শিশুটি। নয় বছর বয়সী ওই শিশুটির বাড়ি বান্দরবানের লামা উপজেলায়। পরে ২২ জুলাই রওশন আরা নামে এক নারী বান্দরবান সদর থানায় ভিকটিমের পক্ষ হয়ে একটি মামলা দায়ের করলে পুলিশ শিশুটি উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার জন্য প্রেরণ করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বান্দরবানের লামা উপজেলার লামার মুখ এলাকার বরিশাল পাড়ার ৯ বছরের একটি এতিম শিশুকে তার এক প্রতিবেশী বান্দরবানের বনরুপা এলাকার মানবাধিকার কর্মী সারা সুদীপা ইউনুসের বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করার জন্য দিয়ে দেন। ৮ মাস ধরে সে বাসায় কাজ করলেও পরে সে গৃহকত্রীর নির্যাতন সইতে না পেরে পালিয়ে যায়।
এদিকে নির্যাতনের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রশাসন বিষয়টি হস্তক্ষেপ করে। বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ওসি মো.সোহাগ রানা বলেন, এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে বান্দরবান সদর থানায় সারা সুদীপা ইউনুস (৪০) ও তার স্বামী ফয়সাল আহম্মেদের (৪৫) নামে শিশু আইন,২০১৩ এর ৭০/৮০(১)-এর ধারায় একটি মামলা দায়ের হয়েছে।

ওসি আরো জানান, এই বিষয়ে তদন্ত করে পরর্বতী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে বিষয়টি নিয়ে জানতে চাইলে মানবাধিকারকর্মী সারা সুদীপা ইউনুস গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেন।

 



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল