২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মিরসরাইয়ে আগুনে পুড়েছে বসতঘরসহ কোরবানির ২ গরু

মিরসরাইয়ে আগুনে পুড়েছে বসতঘরসহ কোরবানির ২ গরু ও নগদ টাকা - ছবি- নয়া দিগন্ত

চট্টগ্রামের মিরসরাইয়ে ঈদুল আজহার এক দিন আগে ভয়াবহ আগুনে চারটি বসতঘর, কোরবানির দু’টি গরু ও গরু বিক্রির দুই লাখ টাকা পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের দক্ষিণ ওয়াহেদপুর গ্রামে রেল লাইনের পাশে জাকিরের বাড়িতে এই দুর্ঘটনা হয়।

ক্ষতিগ্রস্তরা হলেন মো: রুহুল আমিন, জাকির হোসেন, কামাল উদ্দিন ও মো: সোহাগ। আগুনে তাদের বসতঘর, কোরবানির জন্য বিক্রি করা দু’টি গরু ও তিনটি গরু বিক্রির নগদ দুই লাখ টাকাসহ সবকিছু পুড়ে গেছে। ধারণা করা হচ্ছে, রান্নাঘরের চুলার আগুন থেকে এই দুর্ঘটনা হয়েছে।

প্রতিবেশী স্বজন মো: শাখাওয়াত হোসেন জানান, সোমবার দিবাগত রাতে জাকিরের বাড়িতে আগুন লাগে। আগুনের লেলিহান শিখায় একে একে চারটি বসতঘর মুহূর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে গেছে। পুড়ে গেছে দারিদ্র্য কৃষক রুহুল আমিনের কোরবানির জন্য বিক্রি করা দু’টি গরু ও তিনটি গরু বিক্রির নগদ দুই লাখ টাকা।

তিনি আরো বলেন, রুহুল আমিন বর্গা নিয়ে কোরবানির জন্য ৩টি গরু মোটাতাজা করেছেন। এগুলো কোরবানির জন্য ক্রেতাদের কাছে বিক্রিও করেছিলেন। একটি গরু ক্রেতা নিয়ে গেছেন। অন্য দু’টি গরু মঙ্গলবার বিকেলে নিয়ে যাওয়ার কথা ছিল। গরু বিক্রির দুই লাখ টাকাও তার ঘরে ছিল। সব পুড়ে ছাই হয়ে গেছে। এমনিতে পরিবার চারটি খুবই দারিদ্র্য। এর মধ্যে আগুনে সব শেষ হয়ে যাওয়ায় এখন খোলা আকাশের নিচে বসবাস করছে ওই পরিবারগুলোর সদস্য।

ক্ষতিগ্রস্ত কৃষক রুহুল আমিন বলেন, ‘আমার সব শেষ। অনেক কষ্টে তিনটি গরু লালন পালন করেছি। কোরবানির জন্য বিক্রিও করেছি। আগুনে আমার গরু, টাকা সব শেষে হয়ে গেছে।’ এ কথা বলেই হাউমাউ করে কেদে উঠেন তিনি। তার আক্ষেপ, ‘এখন থাকবো কোথায়? খাব কি? কিছুই বুঝতে পারছি না।’

ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ বলেন, আগুনের খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছি। ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক ৩০ কেজি চাল, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদিসহ শাড়ি, লুঙ্গি দিয়েছি। আরো সহযোগিতা করবো, ইনশাআল্লাহ।

মিরসরাই ফায়ার সার্ভিসে স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে ছুটে গেছি। আমরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই বেশ ক্ষতি হয়ে গেছে।


আরো সংবাদ



premium cement