২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

স্বাস্থ্যবিধি মেনে কক্সবাজারের হোটেলসহ পর্যটনকেন্দ্র খোলার দাবি

স্বাস্থ্যবিধি মেনে হোটেলসহ পর্যটনকেন্দ্র খোলার দাবি - ছবি নয়া দিগন্ত

করোনাকালে স্বাস্থ্যবিধি ও বিধি-নিষেধ মানার শর্তে কক্সবাজারের হোটেল-মোটেলসহ পর্যটনকেন্দ্র খুলে দেয়ার দাবি জানিয়েছে পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন।

রোববার দুপুরে কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, দেশের শিল্প, কল-কারখানা, সরকারি-বেসরকারি অফিস-অদালত, গণপরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠানসহ প্রতিটি সেক্টরে বিধি-নিষেধের আওতায় সবকিছু খুলে দেয়া হয়েছে। এমনকি এক কোটি ২৫ লাখ মানুষের বসাবাসকারী রাজধানী ঢাকায় হোটেল-রোস্তোরা-বার ও বিনোদন কেন্দ্রসহ সবস্থানে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে। তাতে করোনা ছড়ানো হুমকি নেই। শুধুমাত্র কক্সবাজারসহ দেশের পর্যটন কেন্দ্রগুলো বন্ধ রাখা হয়েছে। কিন্তু গত বছরের ছয় মাস ও চলতি বছরের তিন মাস ধরে কক্সবাজারের হোটেল-মোটেল ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকায় পর্যটনশিল্প সংশ্লিষ্ট বিভিন্ন সেক্টরের প্রায় সাড়ে তিন লাখের বেশি মালিক, কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিক চরম দুর্ভোগে দিন কাটাচ্ছে। এসব মানুষের জীবন-জীবিকা এখন বন্ধের পথে। এখন অনেকে পেশা পরিবর্তনের পাশাপাশি নানান অপরাধেও জড়িয়ে পড়ছে।

দেশে করোনা মহামারীতে চলমান লকডাউন ও বিধি-নিষেধের মধ্যে স্বাস্থ্যবিধি মানার শর্তে সীমিত আকারে কক্সবাজারের হোটেল-মোটেলসহ পর্যটন কেন্দ্রগুলো খুলে দেয়ার দাবি জানিয়েছে পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন।

সংবাদ সম্মেলনে হোটেল-মোটেল কর্মচারী-কর্মকর্তা, সৈকতের বিভিন্ন ব্যবসায়ী ও পর্যটন শিল্প সংশ্লিষ্ট ব্যবসায়ি সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে

সকল