০৩ আগস্ট ২০২১
`

আমি দল থেকে বহিষ্কারের ভয় করি না : কাদের মির্জা

আবদুল কাদের মির্জা - ছবি সংগৃহীত

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, আমি দল থেকে বহিষ্কারের ভয় করি না। ওবায়দুল কাদের আমাকে বহিষ্কার করতে পারবেন না। নেত্রী আমাকে বহিষ্কার করতে পারবেন। দল থেকে আমাকে বহিষ্কার করলে, পৌরসভা মেয়রের পদ থেকে আমাকে বহিষ্কার করলে আমি আমার জনপ্রিয়তা যাচাইয়ের জন্য স্বতন্ত্রভাবে পৌরসভা নির্বাচনে অংশগ্রহণ করবো।

তিনি মঙ্গলবার বিকেল ৪টায় বসুরহাট পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত বর্ধিত সভায় এ ঘোষণা দেন।

এ সময় তিনি বলেন, আমার প্রতিপক্ষ কোম্পানীগঞ্জে হরতালের নামে অরাজকতা সৃষ্টি করেছে। তারা কোম্পানীগঞ্জের বিভিন্নস্থানে বাস-সিএনজি ভাঙচুর লুটপাট ও চাঁদাবাজি করেছে। কিন্তু প্রশাসন টাকা খেয়ে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। আজ পর্যন্ত একজনও গ্রেফতার হয়নি।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, বুধবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত অবরোধ কর্মসূচী চলবে। ২৪ ঘণ্টার অবরোধ কর্মসূচী হবে শান্তিপূর্ণ। একটিও বাস, ট্রাক, সিএনজি চলবে না। তবে অটোরিকশা, দোকানপাট, অফিস, আদালত খোলা থাকবে। আপনারা শান্তিপূর্ণভাবে পুরো কোম্পানীগঞ্জে অবরোধ পালন করবেন।

তিনি বলেন, আগামী ১৫ দিনের মধ্যে আমার দলের গ্রেফতার নেতাকর্মীদের জামিন না দিলে লাগাতার হরতাল পালন করা হবে। আজ আমি আমার ইউনিয়ন নির্বাচনের প্রার্থীদের প্রার্থীতা ঘোষণা প্রত্যাহার করলাম। ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীতা ঘোষণা করবেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কাদের মির্জা বলেন, আমার চাকরি (মেয়র পদ) খেয়ে ফেললেও আমি বলব বঙ্গবন্ধুর নীতি, নৈতিকতা নিয়ে রাজনীতি করে গেছেন, শেখ হাসিনা এবং তার দুই সন্তান ও সে নীতি নৈতিকতা ধরে রেখেছেন। আমি তা বিশ্বাস করি, এবার আমাকে রাখেন আর না রাখেন আপনার বিষয়। আমাকে রাখবারও দরকার নাই বলে বিদায় দিয়ে দেন।

এ সময় উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আবু নাছের, সাধারণ সম্পাদক মো: ইউনুছ, বসুরহাট পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল খায়ের প্রমুখ।



আরো সংবাদ