২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

কোম্পানীগঞ্জে আ’লীগের সাথে পুলিশের সংঘর্ষ : বাদল অনুসারী ১৬৩ জনের বিরুদ্ধে মামলা

কোম্পানীগঞ্জে আ’লীগের সাথে পুলিশের সংঘর্ষ : বাদল অনুসারী ১৬৩ জনের বিরুদ্ধে মামলা - ফাইল ছবি

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার টেকের বাজারে পুলিশের ওপর ইট নিক্ষেপের ঘটনায় আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বাদলের অনুসারীদের বিরুদ্ধে পুলিশ মামলা দায়ের করেছে। মামলায় ১৬৩ জন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীকে আসামি করা হয়।

শনিবার দিবাগত রাতে কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন এ মামলা করেন। তবে মামলার কোনো আসামিকে এখনো গ্রেফতার করা হয়নি। রোববার দুপুর ১২টার দিকে কোম্পানীগঞ্জ থানার ডিউটি অফিসার (এসআই) ফেরদৌসী বেগম এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, শনিবার সকালে আওয়ামী লীগ নেতা বাদলের ওপর হামলার জেরে তার অনুসারীরা উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের টেকের বাজারের বসুরহাট থেকে পেশকার যাওয়ার সড়কে ব্যারিকেড দিয়ে বিক্ষোভ করেন। এ সময় তাদের সরিয়ে দিতে চাইলে তারা পুলিশকে লক্ষ করে ইট নিক্ষেপ করলে ওসিসহ (তদন্ত) কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

পরে এ ঘটনায় আওয়ামী লীগ নেতা ফখরুলল ইসলাম সবুজকে (৫৪) প্রধান আসামি করে ১৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ১০০ থেকে ১৫০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

মামলার আসামিরা বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার প্রতিপক্ষ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাদলের অনুসারী হিসেবে পরিচিত।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার বলেন, অভিযুক্তদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালাচ্ছে। নিরপরাধ কোনো মানুষ যেন হয়রানির শিকার না হয় এ বিষয়েও সতর্ক রয়েছে পুলিশ।

উল্লেখ্য, শনিবার দুপুরে চরকাঁকড়া টেকের বাজারে মিজানুর রহমান বাদলের অনুসারীরা বিক্ষোভ মিছিল বের করলে পুলিশের সাথে তাদের সংঘর্ষ ও গোলাগুলি হয়। টেকের বাজারে হরতালের সমর্থনে বাদলের সমর্থকরা রাস্তায় ব্যারিকেড দিয়ে বিক্ষোভ করার সময় পুলিশ বাধা দেয়। এতে পুলিশের সাথে আন্দোলনকারীদের সংঘর্ষ বাঁধে। এ সময় পুলিশের গুলিতে বাদল-সমর্থিত উপজেলা আওয়ামী লীগের সদস্য ফখরুল ইসলাম সবুজ (৫৪), তার ছেলে তরিকুল ইসলাম চয়ন (১৯) ও পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হন।


আরো সংবাদ



premium cement
১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক

সকল