২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টা হরতালের ডাক

কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টা হরতালের ডাক - ছবি- সংগৃহীত

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের গাড়িতে হামলা, ভাঙচুর ও গুলির প্রতিবাদে কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেয়া হয়েছে।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বসুরহাটে দুর্বৃত্তদের চালানো ওই হামলার পর বাদল সমর্থিত আওয়ামী লীগ নেতা ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাগ্নে মাহবুব রশিদ মঞ্জু বেলা ১১টার দিকে নিজের ফেসবুক আইডি থেকে লাইভে এসে এ ঘোষণা দেন।

মঞ্জু বলেন, সকালে বাদল ও আলাল চাপরাশিরহাট থেকে বসুরহাট হয়ে ঢাকা যাচ্ছিলেন। গত পাঁচ মাস ধরে কোম্পানীগঞ্জে (সবুরহাট মেয়র কাদের মির্জা গ্রুপ) অশান্তি সৃষ্টিকারীরা গতকাল শুক্রবার বিকেলেও পৌর হলে এক অনুষ্ঠানে সেতুমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে গালিগালাজ করেছে। বাংলাদেশ আওয়ামী লীগ এখন পর্যন্ত কদের মির্জার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। ‘আগামী ৪৮ ঘণ্টা কোম্পানীগঞ্জে হরতাল পালন করা হবে’।

এর আগে গাড়িতে হামলায় বাদল ও তার সহযোগী হাসিব আহসান আলাল গুরুতর আহত হন। বসুরহাটে ওই হামলার পর হামলাকারীরা ফাঁকা গুলি ছুড়ে পালিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

এ ঘটনার প্রতিবাদে বাদল সমর্থকরা সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করেছে। পুরো এলাকায় উত্তেজনা বিরাজ করছে। তবে পুলিশ বলছে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে আছে।

কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, বাদল ও আলাল শনিবার সকালে ঢাকা যাওয়ার পথে বসুরহাট উত্তর বাজারের স্থানীয় কাউন্সিলর আঞ্জুর ব্যবসাপ্রতিষ্ঠান শফি ট্রেডার্সের সামনে রাজনৈতিক প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন। থানায় অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ দিকে প্রত্যক্ষদর্শীরা জানায়, কোম্পানীগঞ্জে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। র‌্যাব ও পুলিশ বসুরহাট বাজারে টহল দিচ্ছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ অবস্থান করছে। পরিস্থিতি থমথমে রয়েছে। উপজেলার বিভিন্ন এলাকায় বাদল সমর্থিত কর্মীরা রাস্তায় গাছ ফেলে অবরোধ করে রাখেছে।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল