২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টা হরতালের ডাক

কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টা হরতালের ডাক - ছবি- সংগৃহীত

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের গাড়িতে হামলা, ভাঙচুর ও গুলির প্রতিবাদে কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেয়া হয়েছে।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বসুরহাটে দুর্বৃত্তদের চালানো ওই হামলার পর বাদল সমর্থিত আওয়ামী লীগ নেতা ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাগ্নে মাহবুব রশিদ মঞ্জু বেলা ১১টার দিকে নিজের ফেসবুক আইডি থেকে লাইভে এসে এ ঘোষণা দেন।

মঞ্জু বলেন, সকালে বাদল ও আলাল চাপরাশিরহাট থেকে বসুরহাট হয়ে ঢাকা যাচ্ছিলেন। গত পাঁচ মাস ধরে কোম্পানীগঞ্জে (সবুরহাট মেয়র কাদের মির্জা গ্রুপ) অশান্তি সৃষ্টিকারীরা গতকাল শুক্রবার বিকেলেও পৌর হলে এক অনুষ্ঠানে সেতুমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে গালিগালাজ করেছে। বাংলাদেশ আওয়ামী লীগ এখন পর্যন্ত কদের মির্জার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। ‘আগামী ৪৮ ঘণ্টা কোম্পানীগঞ্জে হরতাল পালন করা হবে’।

এর আগে গাড়িতে হামলায় বাদল ও তার সহযোগী হাসিব আহসান আলাল গুরুতর আহত হন। বসুরহাটে ওই হামলার পর হামলাকারীরা ফাঁকা গুলি ছুড়ে পালিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

এ ঘটনার প্রতিবাদে বাদল সমর্থকরা সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করেছে। পুরো এলাকায় উত্তেজনা বিরাজ করছে। তবে পুলিশ বলছে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে আছে।

কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, বাদল ও আলাল শনিবার সকালে ঢাকা যাওয়ার পথে বসুরহাট উত্তর বাজারের স্থানীয় কাউন্সিলর আঞ্জুর ব্যবসাপ্রতিষ্ঠান শফি ট্রেডার্সের সামনে রাজনৈতিক প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন। থানায় অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ দিকে প্রত্যক্ষদর্শীরা জানায়, কোম্পানীগঞ্জে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। র‌্যাব ও পুলিশ বসুরহাট বাজারে টহল দিচ্ছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ অবস্থান করছে। পরিস্থিতি থমথমে রয়েছে। উপজেলার বিভিন্ন এলাকায় বাদল সমর্থিত কর্মীরা রাস্তায় গাছ ফেলে অবরোধ করে রাখেছে।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল