১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টা হরতালের ডাক

কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টা হরতালের ডাক - ছবি- সংগৃহীত

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের গাড়িতে হামলা, ভাঙচুর ও গুলির প্রতিবাদে কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেয়া হয়েছে।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বসুরহাটে দুর্বৃত্তদের চালানো ওই হামলার পর বাদল সমর্থিত আওয়ামী লীগ নেতা ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাগ্নে মাহবুব রশিদ মঞ্জু বেলা ১১টার দিকে নিজের ফেসবুক আইডি থেকে লাইভে এসে এ ঘোষণা দেন।

মঞ্জু বলেন, সকালে বাদল ও আলাল চাপরাশিরহাট থেকে বসুরহাট হয়ে ঢাকা যাচ্ছিলেন। গত পাঁচ মাস ধরে কোম্পানীগঞ্জে (সবুরহাট মেয়র কাদের মির্জা গ্রুপ) অশান্তি সৃষ্টিকারীরা গতকাল শুক্রবার বিকেলেও পৌর হলে এক অনুষ্ঠানে সেতুমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে গালিগালাজ করেছে। বাংলাদেশ আওয়ামী লীগ এখন পর্যন্ত কদের মির্জার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। ‘আগামী ৪৮ ঘণ্টা কোম্পানীগঞ্জে হরতাল পালন করা হবে’।

এর আগে গাড়িতে হামলায় বাদল ও তার সহযোগী হাসিব আহসান আলাল গুরুতর আহত হন। বসুরহাটে ওই হামলার পর হামলাকারীরা ফাঁকা গুলি ছুড়ে পালিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

এ ঘটনার প্রতিবাদে বাদল সমর্থকরা সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করেছে। পুরো এলাকায় উত্তেজনা বিরাজ করছে। তবে পুলিশ বলছে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে আছে।

কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, বাদল ও আলাল শনিবার সকালে ঢাকা যাওয়ার পথে বসুরহাট উত্তর বাজারের স্থানীয় কাউন্সিলর আঞ্জুর ব্যবসাপ্রতিষ্ঠান শফি ট্রেডার্সের সামনে রাজনৈতিক প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন। থানায় অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ দিকে প্রত্যক্ষদর্শীরা জানায়, কোম্পানীগঞ্জে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। র‌্যাব ও পুলিশ বসুরহাট বাজারে টহল দিচ্ছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ অবস্থান করছে। পরিস্থিতি থমথমে রয়েছে। উপজেলার বিভিন্ন এলাকায় বাদল সমর্থিত কর্মীরা রাস্তায় গাছ ফেলে অবরোধ করে রাখেছে।



আরো সংবাদ


ডেঙ্গু : হাসপাতালে আরো ১৫১ জন ব্রাহ্মণবাড়িয়ায় সৎ মায়ের বিরুদ্ধে শিশু হত্যার অভিযোগ ফটিকছড়িতে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী জামায়াত সেক্রেটারির বাবার দাফন সম্পন্ন কুড়িগ্রামে ক্ষতিগ্রস্ত মন্দির পরিদর্শনে ভারতীয় সহকারী হাইকমিশনার ন্যায়বিচার পাওয়ার বদলে কারাগারে যেতে হলো সোহেলকে খাদ্যবান্ধব কর্মসূচিতে আগামী ৬ মাসের মধ্যে স্মার্ট কার্ড : খাদ্যমন্ত্রী খুলনায় সার্ভেয়ার অশ্বিনী রায় হত্যা : একজনের যাবজ্জীবন জাতিসঙ্ঘের তত্ত্বাবধানে জেনেভায় সিরিয়ার সংবিধান রচনায় আলোচনা শুরু বিয়ানীবাজারে লুণ্ঠিত স্বর্ণালঙ্কারসহ ৩ ব্যক্তি গ্রেফতার

সকল