২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বাদলের গাড়িতে হামলা-গুলি, কোম্পানীগঞ্জে উত্তেজনা

বাদলের গাড়িতে হামলা-গুলি, কোম্পানিগঞ্জে উত্তেজনা - ছবি- নয়া দিগন্ত

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের গাড়িতে হামলা করেছে দুর্বৃত্তরা। এ সময় গাড়িতে থাকা বাদল ও তার সহযোগী হাসিব আহসান আলাল গুরুতর আহত হন। শনিবার সকাল সোয়া ৯টার দিকে বসুরহাতে এ হামলার পর হামলাকারীরা ফাঁকা গুলি ছুড়ে পালিয়ে যায়।

এ ঘটনার প্রতিবাদে বাদল সমর্থকরা সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করেছে। পুরো এলাকায় উত্তেজনা বিরাজ করছে। তবে পুলিশ বলছে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে আছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকালে বসুরহাট হয়ে ঢাকা যাওয়ার পথে বসুরহাট উত্তর বাজার ইসলামী ব্যাংকের দক্ষিণ পাশে একদল দুর্বৃত্ত গাড়ির গতিরোধ করে অতর্কিত হামলা চালায় ও গাড়ি ভাঙচুর করে বলে জানা গেছে।

প্রত্যেক্ষদর্শী সূত্রে জানা যায়, গাড়িতে থাকা বাদল ও আলাল গুরুতর আহত হয়েছেন। আহতদেরকে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক আহত বাদলকে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠান।

এ ব্যাপারে আহত হাসিব আহসান আলাল জানান, আমরা বসুরহাট হয়ে ঢাকা যাওয়ার পথে বসুরহাট উত্তর বাজারে কেচ্ছা রাসেল, পিচ্ছি মাসুদ, শিহাব খান, রাসেল ও খান সাহেবের নেতৃত্বে ২৫-৩০ জনের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে আমাদের ওপর আক্রমণ করে। এ সময় সন্ত্রাসীরা আমাদের গাড়িটি ব্যাপক ভাঙচুর করে ও আমাদেরকে মারধর করে।

আলাল আরো বলেন, সন্ত্রাসীরা এ সময় তিন রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পালিয়ে যায়।

এ দিকে সেতুমন্ত্রীর ভাগ্নে মাহবুব রশিদ মঞ্জু বেলা ১১টার দিকে তার নিজের ফেসবুক আইডি থেকে লাইভে এসে জানান, সকালে বাদল ও আলাল চাপরাশিরহাট থেকে বসুরহাট হয়ে ঢাকা যাচ্ছিলেন। ...গত পাঁচ মাস ধরে কোম্পানীগঞ্জে অশান্তি সৃষ্টি করছে। গতকাল শুক্রবার বিকেলেও পৌর হলে এক অনুষ্ঠানে সেতুমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে গালিগালাজ করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ এখন পর্যন্ত কদের মির্জার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতেছে না। আগামী ৪৮ ঘণ্টা কোম্পানীগঞ্জে হরতাল পালন করা হবে।

এ ঘটনায় কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, বাদল ও আলাল শনিবার সকালে ঢাকা যাওয়ার পথে বসুরহাট উত্তর বাজারের স্থানীয় কাউন্সিলর আঞ্জুর ব্যবসাপ্রতিষ্ঠান শফি ট্রেডার্সের সামনে রাজনৈতিক প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন। থানায় অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ দিকে প্রত্যক্ষদর্শীরা জানায়, পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। র‌্যাব ও পুলিশ বসুরহাট বাজারে টহল দিচ্ছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ অবস্থান করছে। পরিস্থিতি থমথমে রয়েছে। উপজেলার বিভিন্ন এলাকায় বাদল সমর্থিত কর্মীরা রাস্তায় গাছ ফেলে অবরোধ করে রাখেছে।


আরো সংবাদ



premium cement
বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের ‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন

সকল