২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বান্দরবানে পানি নিষ্কাশনের পাইপে আটকে ২ স্কুলছাত্রের মৃত্যু, মামলা

বান্দরবানে পানি নিষ্কাশনের পাইপে আটকে ২ স্কুলছাত্রের মৃত্যু, মামলা - ছবি- নয়া দিগন্ত

বান্দরবানে বৃষ্টির সময় পানি নিষ্কাশনের পাইপে আটকে পড়ে কোয়ান্টাম স্কুলের দুই ছাত্রের মৃত্যুর ঘটনায় কর্তৃপক্ষের বিরুদ্ধে অবহেলার অভিযোগ এনে মামলা করা হয়েছে। বুধবার বিকেলে লামা থানায় মামলাটি দায়ের করেন মারা যাওয়া সরই কোয়ান্টাম কসমো স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্র আব্দুল কাদেরের চাচা মো: জহির হোসেন।

পুলিশ জানায়, দণ্ডবিধির ৩০৪-এর ক ধারায় কোয়ান্টাম কর্তৃপক্ষের বিরুদ্ধে অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে মামলাটি দায়ের করা হয়। গত সোমবার দুপুরে সরই কোয়ান্টাম কসমো স্কুলের পাহাড়ের পাদদেশে মাঠে বৃষ্টির সময় খেলা করতে গিয়ে পানির স্রোতে ভেসে পানি নিষ্কাশনের ৯০ ফুট দীর্ঘ পাইপে আটকে ষষ্ঠ শ্রেণীর দুই ছাত্র আব্দুল কাদের জিলানী (১২) ও শ্রেয়ো মোস্তাফিজের (১১) মৃত্যু হয়। এরা দু’জনেই ওই শিক্ষাপ্রতিষ্ঠানের আবাসিক ছাত্র ছিল। এ ঘটনার দু'দিন পর কর্তৃপক্ষের বিরুদ্ধে অবহেলার অভিযোগ এনে মারা যাওয়া স্কুলছাত্রের অভিভাবক মামলা করেন।

মারা যাওয়া শিক্ষার্থী শ্রেয়ো মুস্তাফিজের চাচা জাকির মোস্তাফিজ জানান, ৯ ইঞ্চি ব্যাসের পানির পাইপে আটকে দুই শিক্ষার্থী মারা যাওয়ার ঘটনা রহস্যজনক। এ ঘটনায় কর্তৃপক্ষের অবহেলা রয়েছে কি না তা তদন্ত করে দেখা দরকার। ভারী বৃষ্টির সময় শিক্ষার্থীদের পাহাড়ের পাদদেশের মাঠে ঝুঁকিপূর্ণভাবে খেলতে দেয়া উচিত হয়েছে কি না তাও তদন্ত করে দেখা দরকার। কর্তৃপক্ষ দু’দিন পরেও কোনো ব্যবস্থা না নেয়ায় তাদের বিরুদ্ধে অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে মামলা করেছি।

কোয়ান্টাম কসমো স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শরিফুল আলম জানিয়েছেন, এটি একটি দুর্ঘটনা। প্রবল বৃষ্টির সময় এক ছাত্র ভেসে গেলে অপর শিক্ষার্থী উদ্ধার করতে গিয়ে দু’জনে পানি নিষ্কাশনের পাইপে আটকে মারা যায়। ঘটনার সময় সেখানে উপস্থিত থাকা গার্ড তাদের উদ্ধারের চেষ্টা করেছে।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মিজানুর রহমান জানিয়েছেন, মারা যাওয়া দুই স্কুলছাত্রের মধ্যে একজনের অভিভাবক মামলা দায়ের করেছেন। কর্তৃপক্ষের অবহেলা ছিল কি না বিষয়টি পুলিশ তদন্ত করে দেখছে।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল