১৬ জুন ২০২১
`

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক : হেঁটেই বাড়ি ফেরা!

হেঁটেই বাড়ির উদ্দেশে যাত্রা। - ছবি : নয়া দিগন্ত

মহামারী করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে সরকার বিধি-নিষেধ জারি করে রেখেছে। বন্ধ রাখা হয়েছে দূরপাল্লার গণপরিবহন। কিন্তু করোনার সংক্রমণ ঝুঁকিসহ কোনোকিছুই যেন বাধা হয়ে দাঁড়াতে পারছে না ঈদে বাড়িমুখী মানুষদের। বাড়িতে মা-বাবা, ভাই-বোনসহ পরিবারের সকলের সাথে একত্রে ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য হেঁটেই রওয়ানা হয়েছেন তারা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বুধবার দেখা গেল এমনি ‘লংমার্চ’।

বুধবার সকাল থেকে গজারিয়ার মহাসড়কের পাখির মোড় এলাকা থেকে দাউদকান্দি মেঘনা-গোমতী সেতু হেঁটে জিনিসপত্র মাথায় নিয়ে দলে দলে বাড়ি ফিরছেন শত শত মানুষ। এসব মানুষের মধ্যে নারী, শিশু, বৃদ্ধও রয়েছেন। তারা গাড়ি না পেয়ে ভেঙে ভেঙে গন্তব্যে পৌঁছার চেষ্টা করছেন।

যাত্রীদের অভিযোগ, সব কিছু স্বাভাবিক রেখে গণপরিবহন বন্ধ করে করোনা সংক্রমণ ঠেকানোর চেষ্টা ঠিক হয়নি। মানুষ প্রিয়জনের সাথে ঈদ আনন্দ উপভোগ করতে বাড়ি যাবেই। এ মুহূর্তে গণপরিবহন বন্ধ রাখায় মানুষ গাদাগাদি করে ট্রাক, পিকআপ করে বাড়ি ফিরছে। এতে করোনার ঝুঁকি আরো বাড়ছে।

কুমিল্লার দাউদকান্দি থেকে আসা শাহিন শেখের (৪০) মন্তব্য- ‘সকল মার্কেট খোলা, শপিং মলে গাদাগাদি করে কেনাকাটা চলছে তাতে কোনো কিছু হচ্ছে না। শুধুমাত্র বাড়িতে যেতে না দেয়ার জন্যই পরিবহন বন্ধ করে আমাদেরকে চরম ভোগান্তিতে ফেলা হয়েছে।’



আরো সংবাদ