২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সংবাদকর্মীর প্রয়াস ও ইউএনও’র সহায়তায় ঘর পাচ্ছে ঝুপড়িতে থাকা দম্পতি

সংবাদকর্মীর প্রয়াস ও ইউএনও’র সহায়তায় ঘর পাচ্ছে ঝুপড়িতে থাকা দম্পতি - ছবি : সংগৃহীত

সংবাদকর্মীর চেষ্টা ও উপজেলা নির্বাহী অফিসারের সহায়তায় ঘর পাচ্ছেন বৃদ্ধ ঝুপড়ি ঘরে থাকা এক দম্পতি।

এর আগে একটি সংবাদ মাধ্যমে দশ বছর ধরে প্লাস্টিকের ঝুপড়িতে বাস ও কেউ দিলে খাই, না দিলে না খেয়ে থাকি’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হওয়ার পর নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর ওই দম্পতিকে দেখতে যান। পরে তাদের হাতে খাদ্য ও নগদ অর্থ সহায়তা তুলে দেন। এ ছাড়া তাদেরকে একটি বসতঘর করে দেয়ার আশ্বাস দেন।

স্থানীয় সূত্রে জানা যায়, অসহায় দম্পতি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরহাজারী ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের মতিলাল মজুমদার ও তরুবালা মজুমদার।

এর আগে সোমবার একটি সংবাদ মাধ্যমের প্রিন্ট ভার্সন ও অনলাইন ভার্সনে ‘দশ বছর ধরে প্লাস্টিকের ঝুপড়িতে বাস’ ও ‘কেউ দিলে খাই, না দিলে না খেয়ে থাকি’ শিরোনামে স্থানীয় সংবাদকর্মী রহমত উল্যাহ’র বিশেষ প্রতিবেদন প্রকাশিত হয়। এই সংবাদ কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীরের দৃষ্টিগোচর হলে তাৎক্ষণিকভাবে তিনি ওই সংবাদকর্মীর মাধ্যমে খবর নিয়ে ওই অসহায় দম্পতির জন্য সাময়িক সাহায্য স্বরূপ ত্রাণ-সামগ্রী পাঠান এবং তাদেরকে একটি ঘর করে দেয়ার কথা জানান।

উল্লেখ্য, ১০ বছর ধরে প্লাস্টিকের তৈরি ঝুপড়িতে বাস করে আসছেন মতিলাল-তরুবালা দম্পতি। তিন সন্তানের জনক ষাটোর্ধ মতিলাল মজুমদার তার স্ত্রীকে নিয়ে ১০ বছর ধরে প্লাস্টিকের তৈরি ঝুপড়িতে বাস করে আসছেন। তিন ছেলে তাদের নিজেদের স্ত্রী-সন্তান নিয়ে নিজেদের মতো জীবন-যাপন করছেন। ষাটোর্ধ মতিলাল বার্ধক্যজনিত কারণে কোনো প্রকার কাজ করতে পারেন না। এই অবস্থাতে মানুষের দুয়ারে হাত পেতে তিন বেলা খেতে হচ্ছে এই দম্পতিকে।


আরো সংবাদ



premium cement