২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

লাকসামে ভয়াবহ আগুনে পুড়ে ২০ কোটি টাকা ক্ষতির আশঙ্কা

লাকসামে ভয়াবহ আগুনে পুড়ে ২০ কোটি টাকা ক্ষতির আশঙ্কা - ছবি- সংগৃহীত

লাকসাম শহরের নোয়াখালী রেলগেইটসংলগ্ন টিঅ্যান্ডটি মার্কেট বনফুলের দোকানসহ আশপাশের বেশ কয়েকটি দোকান আগুনে পুড়ে গেছে। শনিবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে বাজারের খাতুন মার্কেটে আগুনের সূত্রপাত হয়।

পরে দীর্ঘ সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে ফায়ার সার্ভিসকর্মীরা। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

জানা গেছে, আগুনে বনফুল কনফেকশনারী, এস আর ইলেকট্রিকসহ আরো কয়েকটি ইলেকট্রিক দোকান ও কয়েকটি ওষুধের দোকান পুড়েছে। এতে প্রায় ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, খুব দ্রুত সময়ের মধ্যে আগুনের তীব্রতা বেড়ে যায়। খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিস দলের সদস্যরা এলেও পানি সমস্যার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বিড়ম্বনায় পড়তে হয়। বাজার এলাকার জগন্নাথ দীঘিতে বেশ কিছুদিন থেকে সৌন্দর্যবর্ধনের কাজ চলায় এটি পানিশূন্য রয়েছে। পাশের এই দীঘিটি ছাড়া বাজার এলাকায় আর কোনো পুকুর বা খোলা স্থানে পানির ব্যবস্থা নেই।

তবে লাকসাম ফায়ার সার্ভিস নিজস্ব পানির ব্যবস্থাপনায় রাত সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এর আগে ২০১৭ সালের ২০ জানুয়ারি রাতে লাকসাম দৌলতগঞ্জ বাজারের মনোহরিপট্টিতে ভয়াবহ আগুনে শতাধিক দোকান পুড়ে শত কোটি টাকার ক্ষতি হয়। লাকসামে অবাধে পুকুর ডোবা ও বিভিন্ন জলাশয় ভরাটের কারণে বাজারে বারবার আগুন লাগার পর তা নিয়ন্ত্রণে আনা কঠিন হয়ে পড়ছে।

লাকসাম ফায়ার সার্ভিস স্টেশনের ডিউটি অফিসার জানান, খবর পাওয়ার পর যতদ্রুত সম্ভব ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে উপস্থিত হয়। কিন্তু পানির সমস্যায় আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে। ক্ষয়ক্ষতির প্রসঙ্গে তিনি বলেন, এটি তদন্ত করে বলা যাবে।


আরো সংবাদ



premium cement
বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে

সকল