২০ জুন ২০২১
`

নোয়াখালীতে ইউপি সদস্য প্রার্থীকে কুপিয়ে হত্যা

নোয়াখালীতে ইউপি সদস্য প্রার্থীকে কুপিয়ে হত্যা - ছবি : সংগৃহীত

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়াতে চাল বিতরণকে কেন্দ্র করে এক ইউনিয়ন পরিষদ সদস্য (ইউপি) প্রার্থীকে কুপিয়ে হত্যা করেছে একই এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা।

নিহত মো: জোবায়ের হোসেন (৪৫), উপজেলার সোনাদিয়া ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের মৃত তাহের মিয়ার ছেলে। তিনি সোনাদিয়া ইউনিয়ন পরিষদের স্থগিতকৃত নির্বাচনে পাঁচ নম্বর ওয়ার্ড থেকে ফুটবল মার্কায় ইউপি সদস্য প্রার্থী ছিল এবং কয়েক দিন আগে যুবলীগে যোগদান করেন।

শুক্রবার সকাল ১১টার দিকে উপজেলার সোনাদিয়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন চরচেঙ্গা বাজারে তাকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটে।

এ সময় সন্ত্রাসীদের বাধা দিতে গেলে আরো চারজন গুরুতর আহত হয়।

আহতরা হলেন নিহতের ছেলে মেহেদী হাসান জীবন (২২), মো: ইরাক (৩৫), মো: রাজু (৩০) ও মো: রহিম (৩৮)।

আহতদের উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে পায়ের রগ কেটে যাওয়ায় মো: ইরাকের অবস্থা আশঙ্কাজনক বলে জানান হাতিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডাক্তার শেখ মাহমুদ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে বর্তমান চেয়ারম্যান নুরুল ইসলামের নেতৃত্বে চরচেঙ্গা বাজারে ইউনিয়ন পরিষদের চাল বিতরণ করা হয়। এ সময় চাল বিতরণে অনিয়মের কথা বলে কয়েকজন প্রতিবাদ করলে চেয়ারম্যানের লোকজন এসে তাদের প্রতিহত করে। এ ঘটনার কিছুক্ষণ পর উত্তর দিক থেকে চেয়ারম্যানের লোকজন অস্ত্র নিয়ে এসে বাজারে অতর্কিত হামলা চালায়। এ সময় বাজারে বিক্ষিপ্তভাবে থাকা নৌকার প্রার্থীর সমর্থকদেরকে পিটিয়ে বাজার থেকে বের করে দেয় নুরুল ইসলামের লোকজন। হামলার সময় জোবায়ের তার অফিসে অবস্থান করে ছিলেন। তাকেও সন্ত্রাসীরা বাজার থেকে চলে যেতে বলে। পরে তিনি চলে না যাওয়ায় প্রথমে তাকে এলোপাথাড়ি কুপিয়ে তার পায়ের দুটি রগ কেটে দেয়। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

নিহতের ছেলে জীবন অভিযোগ করেন, সোনাদিয়া ইউনিয়ন পরিষদের এক নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও বর্তমান চেয়ারম্যান মো: নুরুল ইসলামের শ্যালক সন্ত্রাসী আবদুল বাতেন ও তার সহযোগী সুজন, ফকির, জামাল, শাহেদের নেতৃত্বে একদল সন্ত্রাসী চরচেঙ্গা বাজারের একটি দোকানে তার বাবাকে ধারালো দেশীয় অস্ত্র দিয়ে পিঠে, পায়ে, হাতসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে ও পায়ের রগ কেটে হত্যা করে।

সোনাদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: নুরুল ইসলাম জানান, জেলেদের চাল বিতরণ নিয়ে বাকবিণ্ডার জের ধরে এ ঘটনা ঘটেছে। নিহত জোবায়েরের নেতৃত্বে জেলেদের চাল ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে সংঘর্ষে তার মৃত্যু হয়।

তবে তিনি দাবি করেন, ইউপি সদস্য আবদুল বাতেন তার শ্যালক হওয়ায় তার নাম এ ঘটনায় জড়ানো হচ্ছে।

হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।



আরো সংবাদ


সিলেটে ট্রিপল মার্ডার: গৃহকর্তা হিফজুর ৫ দিনের রিমান্ডে চাকরি হারালেন আবু ত্ব-হার সেই বন্ধু সিয়াম বগুড়ায় করোনা সংক্রমণ রোধে ৭ দিনের বিধিনিষেধ চলছে করোনায় দেশে ৮২ জনের মৃত্যু বিশ্বজুড়ে করোনাভাইরাসের ২.৫৮ বিলিয়ন ভ্যাকসিন প্রদান চাঞ্চল্যকর ইউসুফ হত্যা মামলায় ইউপি সদস্যের স্বীকারোক্তিমূলক জবানবিন্দ ডিসিসিআই কর্মকর্তাদের সাথে পাকিস্তান হাই কমিশনারের মতবিনিময় ৪ শিশুর বিরুদ্ধে ধর্ষণ মামলা : ৭ পুলিশ বরখাস্তের রায় স্থগিত টাঙ্গাইলে মঙ্গলবার থেকে ৭ দিনের কঠোর বিধিনিষেধ ওবায়দুল কাদেরকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য, কোম্পানীগঞ্জ আ’লীগের নিন্দা ও প্রতিবাদ ৪ দিনের রিমান্ডে মাহজাবিন

সকল