২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হেফাজত নেতা গাজী ইয়াকুব ওসমানী গ্রেফতার

হেফাজত নেতা গাজী ইয়াকুব ওসমানী গ্রেফতার - ছবি- সংগৃহীত

হেফাজতের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় সহকারী প্রচার সম্পাদক ও জমিয়তে উলামায়ে ইসলাম ব্রাহ্মণবাড়িয়ার সাংগঠনিক সম্পাদক মাওলানা গাজী ইয়াকুব ওসমানীকে (৪৪) গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় ফেনী থেকে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে।

রাতে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো: রইছ উদ্দিন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে প্রযুক্তি ব্যবহার করে বৃহস্পতিবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের একটি বিশেষ টিম তাকে ফেনী সদর এলাকা থেকে গ্রেফতার করেছে। তিনি ফেনীতে আত্মগোপনে ছিলেন।

গ্রেফতারের পর তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রথমিকভাবে তিনি হেফাজতের কর্মসূচিতে ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে পুলিশের দাবি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসার বিরোধীতা করে দেশব্যাপী ২৬ মার্চ কর্মসূচি পালন করে হেফাজতে ইসলাম বাংলাদেশ। এ সময় ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের সাথে সংঘর্ষ ও গুলিতে হেফাজতকর্মী নিহত হওয়ার ঘটনায় ২৮ মার্চ দেশব্যাপী হরতালে জেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এসব ঘটনায় থানায় মোট ৫৬টি মামলা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় চারটি, সরাইল থানায় দু’টি ও আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা হয়। এসব মামলায় ৪১৪ জনসহ অজ্ঞাতনামা ৩৫ হাজার জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে এ পর্যন্ত ৪৩৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।


আরো সংবাদ



premium cement