২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

স্বামীর বাড়িতে যাওয়া হলো না নববধূর স্বর্ণার

স্বামীর বাড়িতে যাওয়া হলো না নববধূর স্বর্ণার - ছবি - নয়া দিগন্ত

হাতের মেহেদির রং না শুকাতেই নববধূর স্বর্ণার আক্তার মিম চলে গেলেন না ফেরার দেশে। যাওয়া হলো না স্বামীর বাড়ি, বাবার বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে জানাগেছে। তবে পরিবারের দাবী এটি আত্মহত্যা নয়, তাকে হত্যা করে গাছে ঝুলিয়ে রাখা হয়েছে। বিষয়টি এলাকায় জানাজানি হলে লাশ দেখতে ওই বাড়িতে উৎসুক জনতা ভিড় জমায়।

ঘটনাটি ঘটেঠেছে বৃহস্পতিবার ভোর রাতে দেবিদ্বার উপজেলার ধামতী উত্তর পাড়া এলাকায়। সংবাদ পেয়ে দেবিদ্বার থানা পুলিশ নিহতের নিজ বাড়ির পুকুরপারের গাছ আম থেকে গলায় ফাঁস লাগানো নববধূ স্বর্ণা আক্তার (১৯)এর লাশ উদ্ধার করেছে।

স্থানীয়রা জানায়, দেবিদ্বার উপজেলার ধামতী উত্তর পাড়া বস্কর আলীর বাড়ির মৃত মোঃ সামসুল হক (সুন্দর আলীর) মেয়ে ধামতী হাবিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের এস.এস.সি পরীক্ষার্থী স্বর্না আক্তার মিমের সাথে একই গ্রামের রহিম মাস্টার ছেলে মো. কামরুল হাসানের সাথে প্রেমের সম্পর্ক ছিল। গত ১৯ এপ্রিল তারা কোর্টে বিয়ে করে।

ছেলের পরিবার এই বিয়ে মেনে না নেয়ায় বিয়ের পর থেকে মিম তার বড় বোনের বাসায় দেবিদ্বারে থাকতেন। তার মা নাজমা বেগম ঢাকায় আত্মীয় বাসায় চলে যায়। গত শনিবার নিহত স্বর্ণা দেবিদ্বার থেকে ধামতী বাবার বাড়িতে আসেন। সে তার ছোট ভাই ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী নাবিল আহমেদের সাথে ঘরে ঘুমিয়ে ছিলো। ভোর রাতে সাহরি খাওয়ার সময় হলে তার বড় বোন শিল্পি আক্তার মেবাইল ফোন বন্ধ পেয়ে পাশের ঘরের চাচিকে ফোন করে বিষয়টি বলেন। এসময় স্বর্নার বড় চাচা সিরাজুল ইসলাম ও তার স্ত্রী দরজায় গিয়ে ডাকাডাকি করলে এক পর্যায়ে তার ছোট ভাই ঘুম থেকে উঠে দরজা খুললে ভেতরে প্রবেশ করলে স্বর্নাকে পাওয়া যায়নি। ঘরের পিছনের দরজা ছিলো খোলা। ডাকা ডাকি করে না পেয়ে ঘরের পেছনে পুকুর পাড়ে গাছের সাথে গলায় ফাঁস লাগানো লাশ ঝুলতে দেখা যায়।

ধামতী ইউপি যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক জানান, ফাঁসির ঘটনায় থানা পুলিশকে জানালে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক এস আই ওমর ফারুক পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে নববধূ স্বর্ণার আক্তার মিম এর লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নিহত নববধূর স্বামী মো. কামরুল হাসান জানান,সে কুমিল্লা কমার্স কলেজে শিক্ষকতা করতেন, করোনা প্রাদুর্ভাবের ফলে কলেজ বন্ধ থাকায় দেবিদ্বার তার বড় বায়রা ভাইয়ের ব্যবসা দেখাশোনা করছিলেন এবং বৌ নিয়ে বায়রা আইয়ুব আলীর বাসায় থাকতেন। কিন্ত আমার স্ত্রীর সাথে বিয়ের পর থেকে এ পর্যন্ত কোনো পারিবারিক কলহ ছিল না, রাত ১২টার দিকে তার সাথে আমি ফোনে কথা বলছি। ভোর রাতে গলায় ফাঁস দিয়ে তার মৃত্যুর সংবাদে পেয়ে দেবিদ্বার থেকে ধামতী এসেছি, আমার স্ত্রী আত্মহত্যা করতে পারে না, হয়তো তাকে কেউ হত্যা করে গাছে ঝুলিয়ে রেখেছে। সুষ্ঠু তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি।

এ ব্যাপারে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. আলিফুর রহমান জানান, সকালে সংবাদ পেয়ে ধামতী থেকে নিহতের নিজ বাড়ির পুকুরপারে গাছ থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় স্বর্ণা আক্তার মিম (১৯)এর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে এটি হত্যা না আত্মহত্যা, ময়নাতদন্তের রির্পোট পেলেই সঠিক রহস্য জানা যাবে।

 


আরো সংবাদ



premium cement
এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য

সকল