২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নিরপরাধে সেই হাছিনাকে কারাগার থেকে মুক্তির আদেশ

নিরপরাধ হাছিনা - ছবি সংগৃহীত

পুলিশের ভুলের কারণে নামের মিল থাকায় চট্টগ্রাম কারাগারে সাজা ভোগ করা নিরপরাধ হাছিনাকে মুক্তি দেয়ার আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ-৪ আদালতের বিচারক শরীফুল আলম ভূঁঞার ভার্চুয়াল আদালত হাছিনা বেগমকে মুক্তির আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ এ তথ্য নিশ্চিত করেন।

উল্লেখ্য মাদকের মামলায় ছয় বছর ধরে সাজাপ্রাপ্ত হাসিনা আক্তার (৪২) নামে টেকনাফের এক নারীর পরিবর্তে এক বছর চার মাস ধরে চট্টগ্রাম কারাগারে সাজা খাটছেন হাছিনা বেগম (২৮) নামে একই এলাকার অপর এক নারী।

চট্টগ্রামের আইনজীবি গোলাম মাওলা মুরাদ সম্প্রতি বিষয়টি চট্টগ্রাম মহানগর অতিরিক্ত-৫ আদালতের নজরে আনেন।

জানা যায়, শুধুমাত্র নামের একাংশ মিল থাকায় প্রকৃত আসামি হাসিনা আক্তারের পরিবর্তে সাজা ভোগ করছেন হাছিনা বেগম। চট্টগ্রামের কর্ণফুলী থানার একটি মাদক মামলায় ছয় বছর সশ্রম কারাদণ্ডের আদেশ হয়েছিল টেকনাফের হাসিনা আক্তারের। তিনি আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন।

বিষয়টি গত রোববার চট্টগ্রাম অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁইয়ার আদালতের নজরে আনেন চট্টগ্রামের আইনজীবি গোলাম মাওলা মুরাদ।

তিনি জানান, আদালত হাছিনা বেগমকে কারাগার থেকে মুক্তির আদেশ দিয়েছেন। আদালতের পূর্ণাঙ্গ রায় এখনো পাওয়া যায়নি। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ছবিযুক্ত বালামে প্রকৃত আসামি হাসিনা আক্তার ও নিরপরাধ হাছিনা বেগম একই আসামি নন বলে আদালতে প্রতিবেদন দাখিল করে কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ।

কারাগারে থাকা হাছিনা বেগমের বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ থানার চৌধুরী পাড়ায়। তিনি হামিদ হোছেনের স্ত্রী। সাজাপ্রাপ্ত প্রকৃত আসামি হাসিনা আক্তারও একই এলাকার ইসমাইল হাজি বাড়ির হামিদ হোসেনের স্ত্রী।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement