২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

২ দিনের রিমান্ডে কাদের মির্জার অনুসারী যুবলীগ নেতা

২ দিনের রিমান্ডে কাদের মির্জার অনুসারী যুবলীগ নেতা - ছবি : সংগৃহীত

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিরাজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরনবী চৌধুরীকে (৬৬) হত্যার চেষ্টা মামলায় পৌর মেয়র কাদের মির্জার অনুসারী উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মিকনকে (৪১) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নোয়াখালী দুআ নম্বর আমলি আদালতের বিচারক এস এ মোছলে উদ্দিন মিজানের ভার্চুয়াল আদালতে নুরনবী চৌধুরীকে হত্যার চেষ্টা মামলায় নাজিম উদ্দিন মিকনকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক (তদন্ত) মো: রবিউল হক। শুনানি শেষে শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নোয়াখালী ডিবি পুলিশের পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো: রবিউল হক এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরো জানান, মামলাটি কোম্পানীগঞ্জ থানায় দায়ের করার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে অধিকতর তদন্তের জন্য নোয়াখালী (ডিবি) পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল পৌর মেয়র কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলসহ কয়েকজন নেতার বিরোধকে কেন্দ্র করে সহিংসতার জেরে বসুরহাট পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের মাস্টার পাড়া এলাকায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরীর উপর হামলা করে দুর্বৃত্তরা। পরে এ ঘটনায় ২০ এপ্রিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান যুবলীগ নেতা নাজিম উদ্দিন মিকনকে প্রধান আসামি, তার সহযোগী শহিদ উল্যাহ রাসেল প্রকাশ কেচ্ছা রাসেল, কাদের মির্জার ছেলে তাশিক মির্জা, ছোট ভাই শাহাদাত হোসেনসহ ৩৫ জন নামীয় এবং অজ্ঞাত ২০ থেকে ৩০ জনকে আসামি করে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যার চেষ্টায় মামলা দায়ের করেন। বর্তমানে নুরনবী চৌধুরী ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন রয়েছেন।


আরো সংবাদ



premium cement