০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ৫ জিলহজ ১৪৪৩
`
লহ্মীছড়িতে কৃষকদের প্রণোদনা

৪০০ কৃষক পেলেন সার বীজ

৪০০ কৃষক পেলেন সার বীজ - ছবি - নয়া দিগন্ত

খাগড়াছড়ির লহ্মীছড়ি উপজেলায় ৪০০ কৃষকদের মাঝে সোমবার সার ও ধানবীজ বিতরণ করা হয়। উপজেলা কৃষি অফিসের উদ্যেগে প্রণোদনা হিসেবে এগুলো দেয়া হলো।

সোমবার সকালে লহ্মীছড়ি উপজেলা পরিষদ চত্বরে এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: ইয়াছিন, খাগড়াছড়ি জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. মর্তুজা আলী, উপজেলা কৃষি কর্মকর্তা শফিকুল ইসলাম ভূইয়া, উপজেলাকৃষি সম্প্রসরাণ কর্মকর্তা মো. সোহরাব হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান রাজু চাকমা দিপান্তর ও সমুনা চাকমাসহ উপসহকারি কৃষি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

৪০০ প্রান্তিক কৃষকদের মাঝে ৫ কেজি উচ্চ ফলনশীল উন্নত জাতের ধানবীজ ও ৩০ কেজি হারে সার বিতরণ করা হয়। করোনা পরিস্থিতিতে কৃষকদের আর্থিক সহায়তা পুষিয়ে নিতে প্রণোদনা হিসেবে এই সার ও বীজ বিতরণ করা হচ্ছে বলে কৃষি বিভাগ সূত্রে জানা গেছে।


আরো সংবাদ


premium cement
বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর নাইকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২ আগস্ট ‘মরার ওপর খাঁড়ার ঘা’ আমিরাতে বেড়াতে যাওয়া এক বাংলাদেশীর মৃত্যু, লাশ আসছে দেশে ঢাবি ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ৮.৫৮ শতাংশ নোয়াখালীতে আশ্রয়ণ থেকে পালানো ৯ রোহিঙ্গা আটক আদর্শ মানুষ গড়তে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করুন, কারাবন্দি আলেমদের মুক্তি দিন : ড. মাসুদ সিরিজ বাঁচাতে গায়ানার পথে বাংলাদেশ প্রেসক্লাব চত্বরে কেন গায়ে আগুন দিলেন ব্যবসায়ী? কক্সবাজার সৈকতের গুপ্তখালে ১০ ঘণ্টায় ৩ শিশুর মৃত্যু বয়স মাত্র ২২, পেশায় ইউটিউবার, তার গুলিতে নিহত ৬

সকল