০৮ মে ২০২১
`

বাঁশখালীতে গুলিবিদ্ধ শ্রমিকদের পাশে দাঁড়ালো শ্রমিক কল্যাণ ফেডারেশন

বাঁশখালীতে পুলিশের গুলিতে আহতদেরকে আর্থিক সহায়তা দিলো বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম নেতৃবৃন্দ - ছবি : নয়া দিগন্ত

বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে আহতদের আর্থিক সহায়তা দিয়েছে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন শ্রমিকদের প্রত্যেকের হাতে হাতে তুলে দেওয়া হয় নগদ টাকা।

সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি আ ন ম শামসুল ইসলামের পক্ষে অর্থ সহায়তা
প্রদান করার সময় হাসপাতালে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় এসিস্ট্যান্ট সেক্রেটারি মোহাম্মদ ইছহাক ও এস এম লুৎফর রহমান, বাঁশখালীর সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ জহিরুল ইসলাম, শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি মাওলানা নুরুল হোসাইন, ট্রেড ইউনিয়ন সম্পাদক শরফুল আমিন চৌধুরী ও বাঁশখালী থানা দক্ষিণ শ্রমিক কল্যাণ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ পুলিশের গুলিতে আহত শ্রমিকদের সাথে নিয়ে মহান আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করেন। নিহতদের জন্য মহান আল্লাহর দরবারে শাহাদাতের মর্যাদা কামনা করা হয় এবং আহতদের সুস্থতার জন্য দোয়া করা হয়। শেষে সংক্ষিপ্ত ব্রিফিংয়ে শ্রমিক নেতৃবৃন্দ বলেন, সেদিন বাঁশখালীতে সম্পূর্ণ অন্যায়ভাবে শ্রমিকদের উপর গুলি বর্ষণ করে নির্বিচারে হত্যা করা হয়েছে। শুধু তাই নয়, হত্যার পর শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা মামলাও দেয়া হয়েছে। কোনো সভ্য দেশে এই ধরনের নির্মমতা কল্পনাও করা যায় না।

এই ঘটনায় দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। কয়েক বছর আগেও এই জায়গায় ৪ জন শ্রমিককে গুলি করে হত্যা করা হয়েছিল।

নেতৃবৃন্দ আরো বলেন, অবিলম্বে এই অমানবিক ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক গুলি বর্ষণকারী পুলিশের সদস্যদের শাস্তি নিশ্চিত করতে হবে এবং আন্দোলনরত শ্রমিকদের দাবিদাওয়া মেনে নিতে হবে।

 



আরো সংবাদ


হেফাজতে ইসলামের নায়েবে অমির মধুপুর পীরের ছোট ছেলে গ্রেফতার রাবিতে ‘অবৈধ’ নিয়োগপ্রাপ্তদের যোগদান স্থগিত দেশের ১০ শতাংশ মানুষ থ্যালাসেমিয়া রোগের জিন বহন করছে ডা: মাহমুদুর রহমানের মৃত্যুতে এনডিএফ নেতৃবৃন্দের শোক ভারত সীমান্ত বন্ধের মেয়াদ বাড়ল আরো ১৪ দিন পাকিস্তানের আবিদ আলীর ডাবল সেঞ্চুরি সাকিব করোনা নেগেটিভ, ফলের অপেক্ষায় মোস্তাফিজ লিচু পাড়তে না দেয়ায় খুন হলেন মামা আদালতে জামিন পাওয়া মানুষের অধিকার : বিশিষ্টজনদের অভিমত খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ নেয়ার প্রয়োজন আছে কিনা প্রশ্ন তথ্য ও সম্প্রচারমন্ত্রীর আসাদকে রক্ষায় রাশিয়ার ইসরাইলি ড্রোন প্রযুক্তি ব্যবহার

সকল