০৮ মে ২০২১
`

প্রধানমন্ত্রীর পিএস পরিচয়ে প্রতারণা : র‌্যাবের হাতে গ্রেফতার যুবক

প্রধানমন্ত্রীর পিএস পরিচয়ে প্রতারণা : র‌্যাবের হাতে গ্রেফতার যুবক - নয়া দিগন্ত

প্রথম শ্রেণী পাশ লক্ষ্মীপুরের আব্দুল মতিন। নিজেকে পরিচয় দেন প্রধানমন্ত্রীর পিএস-১ হিসেবে। এমন পরিচয় দিয়েই সরকারের বিভিন্ন দফতরে ও আর্থিক প্রতিষ্ঠানের রূপ পাল্টিয়ে নানা মানুষের সাথে প্রতারণা করে আসছেন মতিন। ব্যাংক ও বিকাশের মাধ্যমে অর্থ আদায় করে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। শুধু তাই নয় জাল টাকা ও মাদক ব্যবসার সাথেও জড়িত রয়েছেন র‌্যাবের হাতে গ্রেফতার হওয়া এ প্রতারক।

সোমবার দুপুর ১২টায় লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামের র‌্যাব ক্যাম্পে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করে সাংবাদিকদের এসব তথ্য জানায় র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্প। এর আগে জেলার রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের চর আফজাল গ্রাম থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব-১১ সিপিসি-৩ এর লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো: শামীম হোসেন জানান, রামগতির চর আফজাল গ্রামের মৃত আব্দুর রবের ছেলে আব্দুল মতিন দীর্ঘ দিন ধরে প্রতারণা করে আসছেন। নিজের দুটি এনআইডি তৈরী করে প্রধানমন্ত্রীর এপিএস পরিচয় দিয়ে বিভিন্ন নাম ঠিকানা ব্যবহার করে সরকারের বিভিন্ন দফতরে প্রতারণার মাধ্যমে বিভিন্ন ব্যাক্তির কাছ থেকে অর্থ আদায় করে আসাছিল মতিন।

তার কোনো বৈধ পেশা নেই। তিনি একজন প্রতারক, জাল টাকা ও মাদক ব্যবসায়ী। এমন খবর পেয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় তার বসত ঘর থেকে ৫০ পিচ ইয়াবা, ১ লাখ ৩৯ হাজার টাকা মূল্য মানের জাল টাকা, প্রতারণার কাজে ব্যবহৃত ২টি সিল, প্রধানমন্ত্রীর কার্যালয়ের ১০টি ভূয়া প্যাাড, ২টি খাম, তার ও তার বাবার বিভিন্ন নামীয় আইডি কার্ডসহ অন্য আলামত জব্দ করা হয় বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

তার বিরুদ্ধে ৩টি মামলা দায়েরের প্রস্ততি চলছে। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন থানায় এর আগে আরো ১২টি মামলা রয়েছে বলে জানান তিনি।



আরো সংবাদ


শাহআলীতে আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে মহানগর জামায়াত, সহযোগিতা ইভ্যালির ব্র্যান্ডিং নিয়ে কাজ করবে এশিয়াটিক মহেশপুরে রাতের আঁধারে ড্রাগন বাগান কেটে দিয়েছে দুর্বৃত্তরা ঈদের আগে দূরপাল্লার গণপরিবহন চালুর দাবি সাবেক নৌমন্ত্রীর সাড়ে ১৮ কোটি টাকার ইঞ্জেকশনে রক্ষা পেল শিশুটির প্রাণ! বিশ্বে করোনায় আক্রান্ত ১৫ কোটি ৭৫ লাখ ছাড়াল সম্পর্কোন্নয়নে সৌদি আরব ও পাকিস্তানের মধ্যে চুক্তি স্বাক্ষর চীনের সিনোফার্মের টিকার অনুমোদন দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা আসামের মুখ্যমন্ত্রী সোনওয়াল না বিশ্বশর্মা? নাটোরে বয়স্ক দম্পতি কুপিয়ে হত্যা ভারতে করোনায় এক দিনে মৃত্যুর সব রেকর্ড ছাড়াল

সকল