১১ মে ২০২১
`

বিশ্বমানের সেবা নিয়ে চট্টগ্রামে চালু হচ্ছে এভারকেয়ার হাসপাতাল

বিশ্বমানের সেবা নিয়ে চট্টগ্রামে চালু হচ্ছে এভারকেয়ার হাসপাতাল -

বন্দরনগরী চট্টগ্রামে বিশ্বমানের সেবা নিয়ে হাজির হয়েছে এভারকেয়ার হসপিটাল। চলতি এপ্রিল মাসে হাসপাতালটির কাজ শুরু করবে পুরোদমে। এভারকেয়ার চট্টগ্রাম হসপিটাল এভারকেয়ার গ্রুপের নতুন সংযোজন। সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ মেডিকেল সেবার এই প্রতিষ্ঠানে ৫শ’র বেশি মেডিকেল প্রোফেশনালস কাজ করবেন। বেশ কিছু অত্যাধুনিক অপারেশন থিয়েটার থাকবে। পুরো হাসপাতালটিতে থাকবে কেন্দ্রীয় শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থা। বাইরে থেকে রোগ জীবাণু যেন প্রবেশ করতে না পারে সেজন্য থাকবে সর্বাধুনিক ব্যবস্থা। এটা চট্টগ্রামের সকল শ্রেণীর মানুষের সেবাদানের উদ্দেশে নির্মাণ করা হয়েছে। এভারকেয়ার গ্রুপের পক্ষ থেকে পরিদর্শনে যাওয়া গণমাধ্যমকে এ তথ্য জানান হয়।

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার অনন্যা আবাসিক এলাকায় ৪৭০ শয্যাবিশিষ্ট আন্তর্জাতিক মানের এই হাসপাতালটি চট্টগ্রামের সর্বপ্রথম মাল্টি ডিসিপ্লিনারি সুপার-স্পেশিয়ালিটি টারশিয়ারি কেয়ার হাসপাতাল। এখানে থাকছে ২৪ ঘণ্টা জরুরি বিভাগ, সর্বাধুনিক আইসিইউ সেবা এবং ২৭টি বিশেষ ও উপ-বিশেষ বিভাগ যা পুরো অঞ্চলের মানুষের সেবা দানের জন্য যথেষ্ট হবে বলে উদ্যোক্তারা জানিয়েছেন।

চার লাখ ৯২ হাজার বর্গফুটের বিশাল আয়তনের জায়গা নিয়ে নির্মিত এই হাসপাতাল ঢাকার এভারকেয়ার হাসপাতাল থেকে বৃহৎ ও সুপরিসর।

যাত্রা শুরুর প্রসঙ্গে চট্টগ্রাম এভারকেয়ার হাসপাতালের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) নিলেন গুপ্ত বলেন, চট্টগ্রামের মানুষের কাছে বিশ্বমানের সেবা পৌঁছে দেয়ার মানসে হাসপাতালটি বানানো হয়েছে। চট্টগ্রামের একমাত্র আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত হসপিটাল হবে এটা।

এভার কেয়ার হাসপাতাল ঢাকার মতো এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামেও মেডিক্যাল দক্ষতা, প্রশিক্ষিত জনবল এবং সর্বাধুনিক প্রযুক্তির সমন্বয়ে প্রথম দিন থেকেই সর্বাধুনিক সেবা নিশ্চিতের লক্ষ্য স্থির করেছে। যারা বিদেশে গিয়ে উন্নত মানের চিকিৎসা পেতে চান তাদেরও সকল চাহিদা মেটাবে এই হাসপাতালটি।



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১১১৩৫)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৫৯৪৪)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৫৫২০)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫৩০৭)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫২১৫)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৪৯০৩)ভারতে করোনা রোগীদের অন্ধ করে দিচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস (৪২৬৩)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৪২১০)ইসরাইলি হামলার বিরুদ্ধে পদক্ষেপে বিশ্বের প্রতি দাবি জানালেন এরদোগান (৩৫৭৮)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৩৪৯৭)