১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বমানের সেবা নিয়ে চট্টগ্রামে চালু হচ্ছে এভারকেয়ার হাসপাতাল

বিশ্বমানের সেবা নিয়ে চট্টগ্রামে চালু হচ্ছে এভারকেয়ার হাসপাতাল -

বন্দরনগরী চট্টগ্রামে বিশ্বমানের সেবা নিয়ে হাজির হয়েছে এভারকেয়ার হসপিটাল। চলতি এপ্রিল মাসে হাসপাতালটির কাজ শুরু করবে পুরোদমে। এভারকেয়ার চট্টগ্রাম হসপিটাল এভারকেয়ার গ্রুপের নতুন সংযোজন। সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ মেডিকেল সেবার এই প্রতিষ্ঠানে ৫শ’র বেশি মেডিকেল প্রোফেশনালস কাজ করবেন। বেশ কিছু অত্যাধুনিক অপারেশন থিয়েটার থাকবে। পুরো হাসপাতালটিতে থাকবে কেন্দ্রীয় শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থা। বাইরে থেকে রোগ জীবাণু যেন প্রবেশ করতে না পারে সেজন্য থাকবে সর্বাধুনিক ব্যবস্থা। এটা চট্টগ্রামের সকল শ্রেণীর মানুষের সেবাদানের উদ্দেশে নির্মাণ করা হয়েছে। এভারকেয়ার গ্রুপের পক্ষ থেকে পরিদর্শনে যাওয়া গণমাধ্যমকে এ তথ্য জানান হয়।

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার অনন্যা আবাসিক এলাকায় ৪৭০ শয্যাবিশিষ্ট আন্তর্জাতিক মানের এই হাসপাতালটি চট্টগ্রামের সর্বপ্রথম মাল্টি ডিসিপ্লিনারি সুপার-স্পেশিয়ালিটি টারশিয়ারি কেয়ার হাসপাতাল। এখানে থাকছে ২৪ ঘণ্টা জরুরি বিভাগ, সর্বাধুনিক আইসিইউ সেবা এবং ২৭টি বিশেষ ও উপ-বিশেষ বিভাগ যা পুরো অঞ্চলের মানুষের সেবা দানের জন্য যথেষ্ট হবে বলে উদ্যোক্তারা জানিয়েছেন।

চার লাখ ৯২ হাজার বর্গফুটের বিশাল আয়তনের জায়গা নিয়ে নির্মিত এই হাসপাতাল ঢাকার এভারকেয়ার হাসপাতাল থেকে বৃহৎ ও সুপরিসর।

যাত্রা শুরুর প্রসঙ্গে চট্টগ্রাম এভারকেয়ার হাসপাতালের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) নিলেন গুপ্ত বলেন, চট্টগ্রামের মানুষের কাছে বিশ্বমানের সেবা পৌঁছে দেয়ার মানসে হাসপাতালটি বানানো হয়েছে। চট্টগ্রামের একমাত্র আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত হসপিটাল হবে এটা।

এভার কেয়ার হাসপাতাল ঢাকার মতো এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামেও মেডিক্যাল দক্ষতা, প্রশিক্ষিত জনবল এবং সর্বাধুনিক প্রযুক্তির সমন্বয়ে প্রথম দিন থেকেই সর্বাধুনিক সেবা নিশ্চিতের লক্ষ্য স্থির করেছে। যারা বিদেশে গিয়ে উন্নত মানের চিকিৎসা পেতে চান তাদেরও সকল চাহিদা মেটাবে এই হাসপাতালটি।


আরো সংবাদ



premium cement
কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান

সকল