২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কোম্পানীগঞ্জে কাদের মির্জা ও প্রতিপক্ষ গ্রুপের পাল্টাপাল্টি মামলা

কোম্পানীগঞ্জে কাদের মির্জা ও প্রতিপক্ষের পাল্টাপাল্টি মামলা - ফাইল ছবি

নোয়াখালীর কোম্পানীগঞ্জে থানার মূলফটকে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষের এক দিন পর পাল্টাপাল্টি মামলা হয়েছে। শুক্রবার রাতে কোম্পানীগঞ্জ থানায় মামলা দু’টি দায়ের করেন উপজেলা আওয়ামী লীগের নেতা মিজানুর রহমান বাদল গ্রুপের অনুসারী যুবলীগ নেতা নুরুল আফছার আরমান চৌধুরী ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার অনুসারী ইকবাল হোসেন।

এই পাল্টাপাল্টি মামলায় আওয়ামী লীগের স্থানীয় ২৯৬ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। মামলায় আসামিদের বিরুদ্ধে পিটিয়ে রক্তাক্ত করা, হুমকি, ভয়-ভীতি প্রদর্শনসহ বেশ কিছু অভিযোগ আনা হয়েছে।

শনিবার সকালে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি পাল্টাপাল্টি মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলার আলোকে পুলিশ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেবে।

থানা সূত্রে জানা যায়, বিস্ফোরক আইনসহ আরো কয়েকটি ধারা উল্লেখ করে কাদের মির্জার অনুসারী ইকবাল হোসেন কোম্পানীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আজম পাশা চৌধুরী রুমেলকে প্রধান আসামি করে ১৩৪ জনের নাম উল্লেখ ও ৪০-৫০ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন।

অপর দিকে একই ধারায় কাদের মির্জার ছেলে মির্জা মাশরুর কাদের তাশিককে (২৫) প্রধান আসামি ও কাদের মির্জার ছোট ভাই শাহাদাত হোসেনকে (৫৫) দ্বিতীয় আসামি করে ১৬২ জনের নাম উল্লেখ ও ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করে উপজেলা আওয়ামী লীগের অনুসারী যুবলীগ নেতা নুরুল আফছার আরমান চৌধুরী অপর মামলাটি দায়ের করেন।

এর আগে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে কোম্পানীগঞ্জ থানার সামনে কাদের মির্জার অনুসারী ও উপজেলা আওয়ামী লীগ নেতা বাদলের অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে কাদের মির্জার ছেলেসহ দু’গ্রুপের ১০ জন আহত হন। কোম্পানীগঞ্জে বিবাদমান আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে এর আগেও বেশ কয়েকবার সংঘর্ষ ও হতাহতের ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়েছে। ওই মামলা তদন্তাধীন রয়েছে।


আরো সংবাদ



premium cement
টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী! 

সকল