১১ মে ২০২১
`

কোম্পানীগঞ্জে কাদের মির্জা ও প্রতিপক্ষ গ্রুপের পাল্টাপাল্টি মামলা

কোম্পানীগঞ্জে কাদের মির্জা ও প্রতিপক্ষের পাল্টাপাল্টি মামলা - ফাইল ছবি

নোয়াখালীর কোম্পানীগঞ্জে থানার মূলফটকে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষের এক দিন পর পাল্টাপাল্টি মামলা হয়েছে। শুক্রবার রাতে কোম্পানীগঞ্জ থানায় মামলা দু’টি দায়ের করেন উপজেলা আওয়ামী লীগের নেতা মিজানুর রহমান বাদল গ্রুপের অনুসারী যুবলীগ নেতা নুরুল আফছার আরমান চৌধুরী ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার অনুসারী ইকবাল হোসেন।

এই পাল্টাপাল্টি মামলায় আওয়ামী লীগের স্থানীয় ২৯৬ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। মামলায় আসামিদের বিরুদ্ধে পিটিয়ে রক্তাক্ত করা, হুমকি, ভয়-ভীতি প্রদর্শনসহ বেশ কিছু অভিযোগ আনা হয়েছে।

শনিবার সকালে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি পাল্টাপাল্টি মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলার আলোকে পুলিশ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেবে।

থানা সূত্রে জানা যায়, বিস্ফোরক আইনসহ আরো কয়েকটি ধারা উল্লেখ করে কাদের মির্জার অনুসারী ইকবাল হোসেন কোম্পানীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আজম পাশা চৌধুরী রুমেলকে প্রধান আসামি করে ১৩৪ জনের নাম উল্লেখ ও ৪০-৫০ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন।

অপর দিকে একই ধারায় কাদের মির্জার ছেলে মির্জা মাশরুর কাদের তাশিককে (২৫) প্রধান আসামি ও কাদের মির্জার ছোট ভাই শাহাদাত হোসেনকে (৫৫) দ্বিতীয় আসামি করে ১৬২ জনের নাম উল্লেখ ও ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করে উপজেলা আওয়ামী লীগের অনুসারী যুবলীগ নেতা নুরুল আফছার আরমান চৌধুরী অপর মামলাটি দায়ের করেন।

এর আগে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে কোম্পানীগঞ্জ থানার সামনে কাদের মির্জার অনুসারী ও উপজেলা আওয়ামী লীগ নেতা বাদলের অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে কাদের মির্জার ছেলেসহ দু’গ্রুপের ১০ জন আহত হন। কোম্পানীগঞ্জে বিবাদমান আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে এর আগেও বেশ কয়েকবার সংঘর্ষ ও হতাহতের ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়েছে। ওই মামলা তদন্তাধীন রয়েছে।



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১০২৫৭)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৫৮৯৮)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫১৭২)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫১৪৩)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৪৬৯৭)ভারতে করোনা রোগীদের অন্ধ করে দিচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস (৪২৫৩)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৩৬৯৫)ইসরাইলি হামলার বিরুদ্ধে পদক্ষেপে বিশ্বের প্রতি দাবি জানালেন এরদোগান (৩৫৩৮)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৩৩৫২)সাজাপ্রাপ্ত আসামির বিদেশে চিকিৎসার নজির এ দেশে রয়েছে : মান্না (৩১৯২)