১০ এপ্রিল ২০২১
`

নোয়াখালীতে সাংবাদিক মুজাক্কির হত্যায় গ্রেফতার বেলাল ৩ দিনের রিমান্ডে

-

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক মুজাক্কির হত্যা মামলায় গ্রেফতার বেলাল হোসেন ওরফে পাঙ্খা বেলালকে (৩০) তিন দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

সোমবার দুপুর ১টায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (কোম্পানীগঞ্জ) বিচারক মোসলেহ উদ্দিন নিজাম এই আদেশ দেন।

এর আগে বেলা ১১টার দিকে আসামিকে আদালতে হাজির করে নোয়াখালী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পাঁচ দিনের রিমান্ড আবেদন করে। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড আদেশ দেয়। পিবিআই পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো: মোস্তাফিজুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি আরো জানান, আসামি বেলালকে আদালত থেকেই রিমান্ডে নিয়ে যাওয়া হয়েছে।

রোববার দুপুরে বেলাল হোসেনকে বসুরহাট বাজার থেকে গ্রেফতার করে পিবিআই। বেলাল হোসেন চরফকিরা ইউনিয়ন যুবলীগের সদস্য ও একই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইব্রাহীমের ছেলে।

পিবিআই জানায়, ঘটনার দিনের সিসিটিভি ফুটেজ পর্যালেচনা করে তার সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেছে। সাংবাদিক মুজাক্কির হত্যায় বেলাল প্রথম গ্রেফতার হওয়া ব্যক্তি।

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি বিকেল ৫টার দিকে উপজেলার চরফকিরা ইউনিয়নের চাপরাশিরহাট তরকারি বাজারের সামনে সেতুমন্ত্রীর ছোট ভাই কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বাদল গ্রুপের মধ্যে রক্ষক্ষয়ী সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। ওই সময় সাংবাদিক মুজাক্কির সংঘর্ষের সংবাদ সংগ্রহের সময় গলায় গুলি বিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়।

১৯ ফেব্রুয়ারি রাতে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ২০ ফেব্রুয়ারি রাতে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় ২৩ ফেব্রুয়ারি নিহতের বাবা মাওলানা নুরুল হুদা ওরফে নোয়াব আলী মাস্টার কোম্পানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। একই দিন পুলিশ সদর দফতরের নির্দেশে অধিকতর তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) এই হত্যা মামলা তদন্তের দায়িত্ব দেয়া হয়।



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)