১৯ এপ্রিল ২০২১
`

নোয়াখালীতে সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

-

নোয়াখালীর সোনাইমুড়ীতে সামাজিক যোগাযোগমাধ্যমে সোনাইমুড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বেলাল হোছাইন ভূঁইয়া ও যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াকুব আল মাহমুদসহ অন্য সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সোনাইমুড়ী প্রেসক্লাবের সামনে জেলা ও উপজেলায় কর্মরত সাংবাদিকরা এ মানববন্ধনে অংশগ্রহণ করে।

মানববন্ধন ও প্রতিবাদ সামাবেশে বক্তব্য রাখেন নোয়াখালী টিভি সাংবাদিক ফোরামের কার্যকরি সভাপতি ও ৭১ টিভির জেলা প্রতিনিধি মিজানুর রহমান, ফোরামের সাধারণ সম্পাদক ও যমুনা টিভির জেলা প্রতিনিধি মোতাসিম বিল্লাহ সবুজ, নোয়াখালী প্রেসক্লাব সদস্য ও চ্যানেল আই প্রতিনিধি আলাউদ্দিন শিবলু, সমকাল প্রতিনিধি আনোয়ারুল হায়দার, সোনাইমুড়ী প্রেসক্লাবের সভাপতি খোরশেদ আলম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মানিক, চাটখিল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল কানন ও এশিয়ান টিভির প্রতিনিধি মাহবুব আলম প্রমুখ।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি স্থানীয় জাহানারা হাসপাতালে এক নারীর ভুল চিকিৎসার সংবাদ প্রচারের জের ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে হাসাপাতালের পরিচালক জাহাঙ্গীর আলম নিজ ফেসবুক আইডি থেকে সাংবাদিকদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ পোস্ট করেন। পরে আরো একটি ফেইক পেজ থেকে একইভাবে সাংবাদিকদের বিরুদ্ধে মানহানিকর পোস্ট করা হয়। এ ঘটনায় সোনাইমুড়ী থানায় দু’জন সাংবাদিক বাদী হয়ে আলাদাভাবে দু’টি লিখিত অভিযোগ দায়ের করে।

এ দিকে সোনাইমুড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে থানার এজহারভুক্ত মাদক কারবারি জানে আলম বিভিন্ন কুরুচিপূর্ণ পোস্ট দিয়ে যাচ্ছেন। এভাবে মুক্ত সাংবাদিকতাকে বাধাগ্রস্ত করার জন্য অপপ্রচার করে আসছে বিভিন্ন মহল।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, অন্ধকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভূঁইয়া, উপজেলা যুবলীগের আহ্বায়ক খলিলুর রহমান, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুলতান সজিব।

এ সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব সহ-সভাপতি আবুল কাশেম, যুগান্তর উপজেলা প্রতিনিধি সেলিম মিয়া, জনতার প্রতিনিধি আবদুস সালাম মাছুম, নবচেতনার প্রতিনিধি মাসুদ আলম, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক রবিউল হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক গোলজার হানিফ, প্রচার সম্পাদক অনুপ সিংহ, সাংবাদিক মোঃ সেলিম, মোহাম্মদ উল্যাহ ভূঁইয়া, মোরশেদ আলম, দিদারুল ইসলাম, বিজসেন বাংলাদেশের প্রতিনিধি মাহবুব আলম, কলকাতা টিভির প্রতিনিধি সেলিম হোসেনসহ অন্যরা।



আরো সংবাদ