২৩ এপ্রিল ২০২১
`

টেকনাফে ‘ক্রিস্টাল মেথ’সহ গ্রেফতার ১

-

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের হ্নীলা জাদিমুড়া এলাকায় অভিযান চালিয়ে মাদক দ্রব্য ‘ক্রিস্টাল মেথ’সহ একজনকে গ্রেফতার করা হয়েছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের টেকনাফের বিশেষ জোনের সদস্যরা গতকাল বুধবার অভিযান চালিয়ে মাদকসহ মো. আব্দুল্লাহ নামে এক যুবককে গ্রেফতার করে। বৃহস্পতিবার এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

গ্রেফতার হওয়া আব্দুল্লাহ ওই এলাকার গোলাম নবীর ছেলে। তার কাছ থেকে দুই কেজি ‘আইস’ উদ্ধার করা হয়েছে বলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর টেকনাফের বিশেষ জোনের ইন্সপেক্টর জিল্লুর রহমান প্রেস ব্রিফিংয়ে জানিয়েছেন। তিনি বলেন, বেশ কিছু দিন ধরে মিয়ানমার থেকে শক্তিশালী মাদক আইস বা ‘ক্রিস্টাল মেথ’-এর চালান বাংলাদেশে পাচার হয়ে আসছে, এমন
সংবাদের ভিত্তিতে সম্ভাব্য স্থানে গোপনে নজর রাখা হচ্ছিল। বুধবার দুপুরে জাদিমুড়া এলাকায় দুই সহোদরের বাড়িতে আইসের চালান মজুদ রয়েছে এমন
সংবাদের ভিত্তিতে সহকারী পরিচালক সিরাজুল মোস্তফার নেতৃত্বে সেখানে অভিযান চালানো হয়।

তিনি আরো জানান, উদ্ধার করা মাদকের চালান ল্যাবরেটরিতে পরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে যে এগুলো ক্ষতিকারক আইস, যা ইয়াবার চেয়ে বহুগুণ ক্ষতিকারক। দীর্ঘদিন এটি ব্যবহার করলে হৃদরোগ, শরীরের বিভিন্ন অঙ্গের ক্ষতি এবং ব্রেইন স্ট্রোকের ঝুঁকি বাড়ে।

এ ঘটনায় গ্রেফতারকৃত যুবককে টেকনাফ থানায় সোপর্দ করে মাদক আইনে মামলা রুজু করে
ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানিয়েছেন ওই কর্মকর্তা।

 



আরো সংবাদ