২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সাতকানিয়ায় নিজ শয়নকক্ষ থেকে সাবেক চেয়ারম্যান আ’লীগ নেতার রক্তাক্ত লাশ উদ্ধার

নিহত আবদুল হক - ছবি : নয়া দিগন্ত

চট্টগ্রামের সাতকানিয়ায় নিজ বাড়ির শয়নকক্ষ থেকে আবদুল হক (৮৫) নামের এক ব্যক্তির রক্তাক্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ।

তিনি কেঁওচিয়া ইউনিয়নের বাড়িঘাটা এলাকার উকিল বাড়ির মৃত কাছিম আলীর ছেলে এবং ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সাবেক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

সোমবার দুপুরে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে জমির উদ্দিন (২৯) নামের বাড়ির এক গৃহকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

ঘটনার খরব পেয়ে সাতকানিয়া থানা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান, সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম ও সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, রোববার রাতে খাওয়া-দাওয়া শেষে আবদুল হক নিজের শয়নকক্ষে প্রতিদিনের মতো ঘুমাতে যান। সোমবার সকাল ৯টার দিকে বাড়ির গৃহপরিচারিকা ও প্রহরী এসে দেখেন আবদুল হক ঘুম থেকে উঠেননি এবং ঘরের সামনের মূল দরজা ভিতরে থেকে আটকানো। পরে তারা ঘরের মালিককে অনেক ডাকাডাকির পরেও কোনো সাড়াশব্দ না পেয়ে ঘরের পেছনের দরজা দিয়ে ডাকতে গেলে সেখানে তারা ঘরের পেছনের দরজা খোলা পেয়ে ঘরের ভিতর প্রবেশ করেন। এ সময় তারা নিজ শয়নকক্ষে গৃহকর্তাকে খাটের উপর রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। পাশাপাশি বাড়ির আরেক গৃহকর্মী জমির উদ্দিনকে খাটের পাশে মুখ ও দুই হাত-পা কাপড় দিয়ে বাঁধা অবস্থায় পাওয়া যায়।

নিহত আবদুল হকের ছেলে মো: মঈন উদ্দিন জানান, গত রোববার রাতে বাড়িতে আমার বাবা ও বাড়ির কাজের তিনজন লোক ছাড়া বাড়িতে আর কেউ ছিলেন না। আমরা সবাই চট্টগ্রাম শহরের বাসাতে ছিলাম। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে এলাকাবাসীর মাধ্যমে আমার বাবাকে হত্যা করার বিষয়টি জানতে পারি।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন জানান, নিহত আবদুল হকের মাথা, চোখ ও হাতে আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে রোববার গভীর রাতে বা সোমবার ভোরের দিকে কোনো কিছু দিয়ে আঘাতের মাধ্যমে তাকে হত্যা করা হয়েছে।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জানান, ঘটনার সংবাদ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। সোমবার দুপুরে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কজেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির এক গৃহকর্মীকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল